কক্সবাজারের ঈদগাঁওতে কোরবানির জন্য কেনা ৫ গরু লুট

ঈদগাঁও প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৩ জুন, ২০২৪ at ৯:৩৩ অপরাহ্ণ

প্রত্যক্ষদর্শীকে হাত-পা, চোখ মুখ বেঁধে কোরবানি ঈদের জন্য কেনা ৩ টি, বিক্রির জন্য মজুদ করা ২ টিসহ মোট ৫ টি গরু লুট করে নিয়ে গেছে বলে খবর পাওয়া গেছে একদল সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে।

১৩ জুন (বৃহস্পতিবার) ভোর রাতে এ ঘটনাটি ঘটে কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ভিলেজার পাড়া নামক স্থানে। সংগঠিত ঘটনায় জড়িত কেউ আটক কিংবা লুণ্ঠিত গরু উদ্ধার করা সম্ভব হয়নি।

পূর্ব নাপিত খালী এলাকার বাসিন্দা গরুর মালিক শামশুল আলম, আজাদীকে জানান ২ টি বিক্রির উদ্দেশ্যে মজুদ এবং স্থানীয় কয়েকটি পরিবারের কুরবানির জন্য ক্রয় করা ৩ টিসহ মোট ৫ টি বিভিন্ন সাইজের গরু ভিলেজার পাড়া নুরুল আমিনের দোকানের পিছনে পরিত্যক্ত পোল্ট্রি ফার্মে বেঁধে রেখে ২ টা পর্যন্ত পাহারা দিয়েছিল তারা।

অতিরিক্ত ঘুমের কারণে সবাই বাসায় ঘুমাতে গেলে রাত সাড়ে ৩ টার দিকে মুখোশ পরিহিত ৮/১০ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী বাহিনী কালো রঙের একটি হাইয়েস, আরেকটি মিনি পিকআপ যোগে এসে নুরুল আমিনের দোকানে পিছনে হানা দিয়ে গরু গুলো লুট করে নিয়ে যায়।

ওই সময় বাতিক নামের এক লবণ ট্রাক চালক বাড়ি থেকে বের হয়ে হেঁটে আরকান রোডে আসার পথে লুটের দৃশ্যটি দেখতে পেলে তাকে ধরে হাত পা, চোখ মুখ বেঁধে রেখে এক পাশে পেলে রেখে পালিয়ে যায়।

গরুর মালিক শামশুল আলম আরো বলেন, লুট হওয়া গরু গুলোর মূল্য আনুমানিক সাড়ে ৪ লক্ষ টাকা হবে।

এ ব্যাপারে থানায় মৌখিক ভাবে জানানো হলে ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমার নির্দেশে একজন সাব ইন্সপেক্টরের নেতৃত্বে সম্ভাব্য স্থানে ব্যাপক তল্লাশি ও খোঁজাখুঁজি করা হয়।

ইসলামপুর ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের মেম্বার সাহাব উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এদিকে ভুক্তভোগী পরিবার গুলো চরম বেকায়দায় পড়ছে বলে জানান স্থানীয়রা।

এলাকাবাসী জানান, ঈদুল আজহাকে সামনে রেখে সক্রিয় হয়ে উঠেছে সংঘবদ্ধ কয়েকটি গরু মহিষ লুট সিন্ডিকেট। তারা প্রতিদিন কোনো না কোন বাসা বাড়ি, গোয়ালঘর, খামারে হানা দিয়ে লুট করে নিয়ে যাচ্ছে দামি দামি গরু মহিষ।

তারা বলেন, রাতে বেলায় অতিরিক্ত পুলিশ টহল জোরদার করলে অনেকটা কমে আসবে গরু মহিষ লুটের ঘটনা।

গরু লুটের বিষয়টি মালিক থেকে শুনেছে জানিয়ে ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা জানান, লিখিত অভিযোগ বা মামলা করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। রাতের বেলায় পুলিশের টহল আরো বেগবান করা হবে বলেও জানান ওসি।

পূর্ববর্তী নিবন্ধঢাকায় এসি বিস্ফোরণে মহেশখালীর খালা-ভাগ্নের মৃত্যু, লাইফ সাপোর্টে আব্দুল মান্নান
পরবর্তী নিবন্ধকর্ণফুলীতে সড়কে অবৈধ পার্কিং, ৩ চালককে জরিমানা