ওমানে যাওয়ার ১৪ দিন পর সড়ক দুর্ঘটনায় প্রবাসীর মৃত্যু

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৩ জুন, ২০২২ at ১০:২৮ পূর্বাহ্ণ

মধ্যপ্রাচ্যের ওমানে মোহাম্মদ ইকবাল হোসেন (৩৯) নামে এক বাংলাদেশি যুবক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। গত মঙ্গলবার ওমানের স্থানীয় সময় রাত ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। মাত্র ১৪ দিন আগেই জীবিকার প্রয়োজনে ওমানে গিয়েছিলেন বলে জানিয়েছে তাঁর পরিবার। নিহত ইকবাল রাঙ্গুনিয়া উপজেলার মরিয়মনগর ইউনিয়নের পাঁচবাড়ি গ্রামের আবুল কালামের ছেলে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে ওমান প্রবাসী শাহেদ আলম আশরাফী জানান, ওমানের আবু আলওয়ালী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হোটেল থেকে রাতের খাবার নিয়ে সাইকেল চালিয়ে বাসায় ফিরছিল ইকবাল। এসময় একটি দ্রুতগামী গাড়ির ধাক্কায় গুরুতর আহত হন তিনি। পরে পথচারীরা তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

পরিবার সূত্রে জানা যায়, নিহত ইকবাল হোসেন পরিবারের ৩ ভাই ২ বোনের মধ্যে দ্বিতীয়। তিনি ইতিপূর্বে দুবাইয়ে ছিলেন। বছর দেড়েক আগে দেশে ফিরে বিয়ে করেন। এরপর নতুন ভিসায় গত ৮ জুন জীবিকার প্রয়োজনে ওমানে গিয়েছেন। মঙ্গলবার তার নিজের জন্য রাতের খাবার আনতে গিয়েছিলেন। ফেরার পথে গাড়ির ধাক্কায় মারা যান। তাঁর ১০ মাস বয়সী এক পুত্রসন্তান রয়েছে।

এদিকে, তার মরদেহ ওমানের হিমঘরে রাখা হয়েছে। লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে নিহতের পরিবার। তাঁর মৃত্যুতে এলাকায় ও পরিবারে শোকের মাতম চলছে।