এ বিজয় গণতন্ত্রেরও : প্রধানমন্ত্রী

সমৃদ্ধির অগ্রযাত্রা অব্যাহত রাখার অঙ্গীকার ।। নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে বঙ্গবন্ধু ও বীর শহীদদের প্রতি শ্রদ্ধা

আজাদী ডেস্ক | শনিবার , ১৩ জানুয়ারি, ২০২৪ at ৯:২৯ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অঙ্গীকার করেছেন, জনগণের রায়ের মাধ্যমে তার দল বাংলাদেশ আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসার পর থেকে সমৃদ্ধির পথে যাত্রা অব্যাহত থাকবে। তিনি গতকাল তার নতুন মন্ত্রিসভার সহকর্মীদের সাথে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের পর জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গণে রাখা দর্শনার্থী বইতে স্বাক্ষর করার সময় লিখেছেন, আর্থসামাজিক অগ্রগতির পথে বাংলাদেশের যাত্রা অব্যাহত থাকবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ার অঙ্গীকারও ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

তিনি লিখেছেন, ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণের ভোটে বাংলাদেশ আওয়ামী লীগ বিজয়ী হয়েছে। প্রধানমন্ত্রী বলেন, এই বিজয় জনগণের বিজয় এবং গণতন্ত্রেরও বিজয়। খবর বাসসের।

রেকর্ড পঞ্চম মেয়াদে এবং পরপর চতুর্থবারের মতো সরকার গঠনের শপথ নেওয়ার একদিন পর গতকাল সকাল ১১টায় প্রধানমন্ত্রী তার মন্ত্রিসভার সহকর্মীদের নিয়ে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে সকালে প্রধানমন্ত্রী নতুন মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে নিয়ে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা।

৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ২৯৮টি আসনের মধ্যে ২২২টি আসন পেয়ে নিরঙ্কুশ বিজয় অর্জনের চার দিন পর শেখ হাসিনা পঞ্চম মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনের দরবার হলে শেখ হাসিনা ও তার নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। তার মন্ত্রিসভায় ২৫ জন মন্ত্রী ১১ জন প্রতিমন্ত্রী রয়েছেন। প্রথম সফরে যাচ্ছেন গোপালগঞ্জ : টানা চতুর্থবার সরকার গঠনের পর দুদিনের সফরে আজ শনিবার গোপালগঞ্জে যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে ঢাকা থেকে সড়কপথে গোপালগঞ্জে রওনা হওয়ার কথা রয়েছে তার। এ সফরে প্রধানমন্ত্রী নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জ৩ আসনের টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন বলে দল ও প্রশাসন থেকে জানানো হয়েছে। খবর বিডিনিউজের।

ভোটে জয়ের পর প্রথমবার তার সফর ঘিরে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে বইছে খুশির জোয়ার। পুরো জেলায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানিয়েছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী ১৩ ও ১৪ জানুয়ারি দুদিনের সফরে এসে জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন। এছাড়া তিনি টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ায় দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ(টুঙ্গিপাড়াকোটালীপাড়া) আসন থেকে অষ্টমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, প্রধানমন্ত্রীর নিজ নির্বাচনী এলাকা টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ার ভোটাররা তাকে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন। বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়ে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। তাই তিনি ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানবেন। নেতাকর্মী ও সাধারণ মানুষও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাবেন।

টুটুল জানান, সফরের প্রথম দিন সকালে সড়ক পথে টুঙ্গিপাড়া পৌঁছে প্রথমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী। পরে নবগঠিত মন্ত্রী পরিষদের সদস্যদের নিয়ে তিনি জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন। এ সময় পরিবারের সদস্যরাও তার সঙ্গে থাকবেন। বিকেলে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। রাতে থাকবেন টুঙ্গিপাড়ায় নিজ বাসভবনে। পরদিন রোববার বিকালে কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। শুভেচ্ছা বিনিময় শেষে ওইদিনই সড়ক পথে প্রধানমন্ত্রী ঢাকায় ফিরবেন।

পূর্ববর্তী নিবন্ধসরকারের সামনে তিন চ্যালেঞ্জ
পরবর্তী নিবন্ধপবিত্র শবে মেরাজ ৮ ফেব্রুয়ারি