এসজেডএইসএম ট্রাস্ট সারাদেশে মানুষের কল্যাণে কাজ করে : এমপি সনি

সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শিক্ষা বৃত্তি প্রদান

ফটিকছড়ি প্রতিনিধি | শুক্রবার , ১ মার্চ, ২০২৪ at ৬:৩০ পূর্বাহ্ণ

সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারীর (.) ১১৮তম উরস শরিফ উপলক্ষে ‘এসজেডএইচএম ট্রাস্ট’এর ১০ দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার ‘শাহানশাহ্‌ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (.) বৃত্তি তহবিল’ আয়োজিত ২০২৩ পর্বের শিক্ষাবৃত্তি ও সনদ প্রদান করা হয়েছে। ফটিকছড়ির আজিমনগরস্থ মাদরাসাগাউসুল আযম মাইজভাণ্ডারী মিলনায়তনে অনুষ্ঠান সম্পন্ন হয়। ট্রাস্টের ম্যানেজিং ট্রাস্টি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারীর (.) সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম(ফটিকছড়ি) আসনের সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি। প্রধান অতিথি বলেন, সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্ট শুধুমাত্র ফটিকছড়িতেই নয় সারাদেশেই মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। সম্পূর্ণ আলাদাভাবে এবং ব্যাপকভাবে যেভাবে সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (.) এবং উনার ট্রাস্ট মানুষের জন্য কাজ করছে তা সত্যিই প্রশংসার দাবীদার। আমি আশা করবো পিছিয়ে থাকা শিক্ষা প্রতিষ্ঠানের জন্যেও যেন এ ট্রাস্ট এগিয়ে আসে।

অনুষ্ঠানের সভাপতি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী বলেন, আউলিয়াদের দরবার চিরাচরিতভাবে খেদমতের দরবার। সামনে না আসলে নেপথ্যে থেকে আউলিয়া কেরামগণ জাতি গঠনের সহযোগিতা করেছেন। এমনকি মহান মুক্তিযুদ্ধে মাইজভান্ডারের ভূমিকা অবিস্মরণীয়। এসজেডএইসএম ট্রাস্ট মানুষের জন্য কাজ করছে।

তানভীর হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ড. মোহাম্মদ হেলাল উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক ড. মোহাম্মদ জসীমউদ্দিন, ট্রাস্টের সচিব অধ্যাপক এ ওয়াই এমডি জাফর, নাজিরহাট পৌর মেয়র এ কে জাহেদ চৌধুরী, শাহ নেওয়াজ, সোয়েব আল সালেহীন, বখতেয়ার সাঈদ ইরান প্রমুখ। অনুষ্ঠানে ২০২৩ পর্বে সাধারণ খাতে স্কুল, কলেজ ও মাদ্রাসার ৪০১ জন এবং কলেজ, বিশ্ববিদ্যালয়ের ৫৬ জন প্রতিবন্ধী শিক্ষার্থীসহ মোট ৪৫৭ জনকে প্রায় ২৬ লক্ষ টাকার বৃত্তির অর্থ প্রদান করা হয়।

পূর্ববর্তী নিবন্ধলায়ন্স ক্লাব অব চিটাগাং পারিজাত এলিটের চক্ষুক্যাম্প
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু