এসএসসি : অভিভাবকদের জন্য মাস্টার চঞ্চলের দুটি কথা

| সোমবার , ১ মে, ২০২৩ at ৯:৫৭ পূর্বাহ্ণ

অভিনেতা চঞ্চল চৌধুরী মনে করেন, এখনকার সব অভিভাবকই নিজেরা লেখাপড়ায় এতটা ভালো ছিলেন না যে, তারা প্রত্যেকেই সন্তানদের কাছ থেকে সর্বোচ্চ ভালো ফল আশা করতে পারেন। শুরু হওয়া এসএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিন রোববার অভিভাবকদের উদ্দেশে কিছু পরামর্শ রেখে ফেসবুকে দীর্ঘ পোস্ট দিয়েছেন একসময় শিক্ষকতা পেশায় থাকা চঞ্চল। শিক্ষার্থীদের শুভকামনা জানিয়ে তাদের উদ্দেশেও কথা বলেছেন তিনি। খবর বিডিনিউজের।

চঞ্চল বলেছেন, আমরা কেউই মনে হয় এত ভালো স্টুডেন্ট ছিলাম না বা এসব পরীক্ষায় এত ভালো রেজাল্ট করিনি, যাতে সবাই তাদের সন্তানের কাছ থেকে গোল্ডেন জিপিএ আশা করতে পারি। হয়তো অনেক কষ্ট করে, ওদের জন্য চেষ্টা করেছেন। সবার মেধা যে সমান হয় না, সে কথা মনে করিয়ে দিয়ে ছেলেমেয়েদের এই সময়ে সাহস যোগানোর পক্ষে এই অভিনেতা।

যে যার মেধা আর চর্চা অনুযায়ী ফলাফল করবে। পারলে ওদের মেধার ওপর আস্থা রেখে, মানসিকভাবে সাপোর্ট দিন। কেউ একটি পরীক্ষায় একটু খারাপ করলে, পরের পরীক্ষায় যেন ভালো করতে পারে, সেই সহযোগিতা করুন। চঞ্চল মনে করেন, কেবল পড়াশোনায় ভালো করাটাই জীবনের শেষ কথা নয়। সন্তানদের ভালো মানুষ হিসেবে গড়ে নেওয়াটা অভিভাবকদের মূল দায়িত্ব।

পূর্ববর্তী নিবন্ধসাত দিনেই ৩০ লাখ, গানে আলোচনায় নুসরাত ফারিয়া
পরবর্তী নিবন্ধসাফে অংশ নেবে না সৌদি আরব-মালয়েশিয়া