এশিয়া থেকে মনোনয়ন পেয়েছে ‘ময়না’

ইতালির গলফ অব নেপলস উৎসব

| মঙ্গলবার , ১৪ মে, ২০২৪ at ৮:০০ পূর্বাহ্ণ

ইউরোপের অন্যতম মর্যাদাপূর্ণ গলফ অব নেপলস ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম ফেস্টিভ্যালের ১০ম অধিবেশনে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা বিভাগে মনোনীত হয়েছে বাংলাদেশের সিনেমা ‘ময়না’। ইতালির নেপল উপসাগরের সৈকতে আগামী ১১ জুন শুরু হবে গলফ অব নেপলস ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম ফেস্টিভ্যাল। উৎসবের পর্দা নামবে ১৪ জুন। ‘ময়না’ সিনেমা পরিচালনা করেছেন মনজুরুল ইসলাম মেঘ।

জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে আলিম উল্যাহ খোকনের কাহিনি ও প্রযোজনায় সিনেমাটির চিত্রনাট্য, সংলাপও রচনা করেছেন নির্মাতা মেঘ। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রাজ রিপা, কায়েস আরজু, আমান রেজা, আফফান মিতুল, জিলানী, সুব্রত, মোমেনা চৌধুরী, নাদের চৌধুরী, খলিলুর রহমান কাদরী, সূচনা সিকদার, আনোয়ার, সীমান্ত, স্মৃতি রানী দেবী, তাহমিনা মোনা, মন্টু, সোহেল, সাব্বির, শিশুশিল্পী জান্নাতুল ভোর।

বিশেষ চরিত্রে অভিনয় করেছেন আপন ও শিশির সরদার। ‘ময়না’ সিনেমার প্রযোজক আলিম উল্যাহ খোকন বলেন, ‘ময়নার’ আন্তর্জাতিক সাফল্যে আমরা মুগ্ধ। জাজ মাল্টিমিডিয়া থেকে আমরা অনেক ভালো ও ব্যবসাসফল সিনেমা নির্মাণ করেছি এবং করে যাচ্ছি। আমরা যেমন নায়কনায়িক তৈরি করেছি, তেমনি নতুন পরিচালকও তৈরি করেছি।

আমাদের ‘ময়না’ বিভিন্ন দেশের উৎসবে প্রশংসিত হচ্ছে। আশা করছি, বাংলাদেশেও ‘ময়না’ ব্যবসাসফল ও প্রশংসিত হবে। পরিচালক মনজুরুল ইসলাম মেঘ বলেন, ইউরোপের একটি উৎসবে বাংলাদেশের সিনেমা মনোনীত হওয়া মানেই আমাদের কাছে পুরস্কার পাওয়ার আনন্দের চেয়েও বেশি।

পূর্ববর্তী নিবন্ধঅবশেষে ছেলেকে প্রকাশ্যে আনলেন নুসরাত
পরবর্তী নিবন্ধমা আলেয়া বেগমের সুরে গাইলেন মেয়ে রোশনী