এবার মালবাহী গাড়ি বিকল, কয়েক ঘণ্টার দুর্ভোগ

বোয়ালখালী প্রতিনিধি | রবিবার , ১৩ মার্চ, ২০২২ at ৬:১৫ পূর্বাহ্ণ

কালুরঘাট সেতুর উপর আবারো পণ্যবাহী একটি গাড়ি আটকে প্রায় ঘণ্টাখানেক যান চলাচল বন্ধ ছিল। গতকাল শনিবার বিকেলে এ ঘটনা ঘটে। এতে হঠাৎ সীমাহীন দুর্ভোগে পড়তে হয়েছে ঘরে ফেরা হাজারো কর্মজীবী নারী-পুরুষদের।
প্রত্যক্ষদর্শীরা জানান, বোয়ালখালীর দিক থেকে ছেড়ে আসা শহরগামী পণ্যবাহী গাড়িটি সেতুর মাঝ বরাবর এসে হঠাৎ বিকল হয়ে যায়। ফলে সাথে-সাথেই বন্ধ হয়ে যায় যান চলাচল। এতে করে সেতুর দুই পাড়ে আটকা পড়ে শতশত গাড়ি। পরে বিকেল সাড়ে চারটার দিকে পথচারীদের সহায়তায় আটকা পড়া গাড়িটি সরিয়ে নেওয়া হয়। তবে যান চলাচল পুরোপুরি স্বাভাবিক হতে আরও ঘণ্টাখানেক সময় লাগে।
জোবাইদা বেগম নামের এক শিক্ষিকা বলেন, স্কুল ছুটি শেষে বিকেলে বাড়ি ফিরছিলাম। সেতু পার হতে গিয়েই দেখি একটি গাড়ি বিকল হয়ে সব ধরণের যানচলাচল বন্ধ হয়ে আছে। পায়ে হেঁটে পার হওয়ারও কোনো সুযোগ নেই।
ব্রিজের টোল অফিসে দায়িত্বরত সেকান্দর আলম নামের এক কর্মচারী ঘটনার সত্যতা নিশ্চিত বলেন, পণ্যবাহী গাড়িটি অন্য একটি গাড়িকে টেনে ব্রিজ পার করতে গিয়ে এ অবস্থার সৃষ্টি হয়েছে। পরে গাড়িটি সরিয়ে সেতুটি স্বাভাবিক করে দেয়া হয়। আমরা পণ্যবাহী গাড়িটির চালক শরীফকে আটক করেছি।
বহু পুরানো ও বর্তমানে মেয়াদহীন জরাজীর্ণ সেতুটিতে কোনো না কোনো কারণে প্রতিদিনই জট লেগে থাকে। এতে করে সেতু ব্যবহারকারী উভয় পাড়ের কয়েক লাখ মানুষকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়।

পূর্ববর্তী নিবন্ধকালুরঘাট সেতু সংস্কার শীঘ্রই
পরবর্তী নিবন্ধবাদ পড়া শিক্ষার্থীদের টিকা দেয়া হবে আজ থেকে