এনআই অ্যাক্টের মামলায় কারাগারে মেজর মান্নানের স্ত্রী

আজাদী প্রতিবেদন | বুধবার , ৭ ফেব্রুয়ারি, ২০২৪ at ৯:১৯ পূর্বাহ্ণ

এনআই অ্যাক্টের একটি মামলায় উম্মে কুলসুমা মান্নান নামের এক নারীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি বিকল্প ধারা বাংলাদেশের সাবেক মহাসচিব ও সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আব্দুল মান্নানের স্ত্রী। গতকাল চট্টগ্রামের চতুর্থ যুগ্ম মহানগর দায়রা জজ রাজিয়া সুলতানা তাকে কারাগারে পাঠানোর এই আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী মোরশেদ হোসেন আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রিমিয়ার লিজিং এন্ড ফাইনান্স নামের একটি প্রতিষ্ঠানের পক্ষ থেকে উম্মে কুলসুমা মান্নানের বিরুদ্ধে নেগোশিয়াবল ইন্সট্রুমেন্ট অ্যাক্টের ১৩৮ ধারায় একটি মামলা (চেক ডিজঅনার মামলা) দায়ের করেন। গত বছরের অক্টোবরে আদালত মামলাটির রায় ঘোষণা করেন। রায়ে উম্মে কুলসুমা মান্নানকে এক বছরের কারাদণ্ড এবং চেকের সমপরিমাণ ৪৮ লাখ টাকা জরিমানা করেন। তখন উম্মে কুলসুমা মান্নান পলাতক ছিল। পরে নভেম্বরে উম্মে কুলসুমা মান্নান ৫০ শতাংশ টাকা পরিশোধ করে আপিলের শর্তে এক মাসের জন্য জামিন চেয়ে আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন।

বেঞ্চ সহকারী বলেন, আপিলের জন্য এক মাসের সময় দেওয়া হলেও উম্মে কুলসুমার পক্ষে আপিল করা হয়নি। সে জন্য তার জামিন বাতিল হয়ে যায় এবং তার বিরুদ্ধে ওয়ান্টে ইস্যু করা হয়। এরই ধারাবাহিকতায় তিনি আজকে (গতকাল) আত্মসমর্পণ করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে কয়েলের আগুনে পুড়ল প্রতিবন্ধী শিশু
পরবর্তী নিবন্ধফার্নিচারকে রপ্তানিমুখী শিল্পে রূপান্তর করতে হবে