এখনো পড়ে আছে খুঁটি, অনেক গ্রামে বিদ্যুৎ নেই পাঁচ দিন

মীরসরাই

মীরসরাই প্রতিনিধি | শনিবার , ১১ মে, ২০২৪ at ৬:১৭ পূর্বাহ্ণ

মীরসরাই সদর সংলগ্ন একটি গ্রামসহ বেশ কয়েকটি গ্রামে বিদ্যুৎ নাই টানা পাঁচ দিন। উপজেলার মহামায়া এলাকায় গতকাল শুক্রবারও ঝড়ে পড়ে যাওয়া বিদ্যুতের কয়েকটি খুঁটি রাস্তায় তারসহ পড়ে থাকতে দেখা গেছে। বিদ্যুৎ না থাকায় পশ্চিম কিছমত জাফরাবাদের আশ্রয়ণ প্রকল্প এলাকায় বিপাকে পড়েছে প্রকল্পের প্রায় ১১০ পরিবার। আশ্রয়ণের মানুষদের পাশাপাশি এলাকার আরও অনেক ঘরে বিদ্যুৎ নেই এ দীর্ঘ সময়।

সরেজমিনে গতকাল দুপুরে আশ্রয়ণ প্রকল্প এলাকায় গিয়ে দেখা গেছে, দোকানের ফ্রিজে থাকা আইসক্রিম বাইরে ফেলে দিচ্ছেন এক দোকানদার। কথা হয় তার সঙ্গে। তিনি জানান, বৃষ্টিবাতাস হয়েছে পাঁচ দিন আগে। এখনও বিদ্যুৎ আসে নাই। ফ্রিজের সব জিনিস নষ্ট হয়ে গেছে। বিদ্যুৎ আনার জন্য টাকা তুলে নিয়ে গেছে। এখনও বিদ্যুৎ আসার খবর নেই। এছাড়া উপজেলার ইছাখালী ও সাহেরখালীর দুটি গ্রামেও বিদ্যুৎ আসেনি।

কিছমত জাফরাবাদ আশ্রয়ণ প্রকল্পের সুমন নামের এক দোকানি বলেন, আমার দোকানের পাশে খুঁটির একটি তার ছিঁড়ে গেছে। এই তার লাগানোর জন্য পল্লী বিদ্যুতের লোকজন টাকা চেয়েছে। মোজাম্মেল নামের এক অটো রিকশাচালক জানান, অনেক কষ্ট করে সংসার চালাই। বিদ্যুতের কারণে পাঁচ দিন রিকশায় চার্জ দিতে পারছি না। এখন টাকার অভাবে খাবারও জুটছে না।

জানতে চাইলে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি৩ এর মীরসরাই জোনাল অফিসের ডিজিএম আদনান আহমেদ বলেন, পল্লী বিদ্যুতের কর্মীরা টাকা নিলে পুলিশকে ধরিয়ে দেন, না হয় আমাকে সাথে সাথে জানান। এলাকার কিছু দালাল টাকা তুলছে। আশ্রয়ণ প্রকল্প এলাকায় দ্রুত বিদ্যুৎ সরবাহ করা হবে বলে জানান তিনি। আবার কর্মীরাও দিনরাত কাজ করছে। দ্রুত সকল স্থানে বিদ্যুৎ সরবরাহ হবে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধদেশের বাজারে মালয়েশিয়ান পেরোডুয়া গাড়ি নিয়ে এলো পিএইচপি
পরবর্তী নিবন্ধকাভার্ডভ্যানের সঙ্গে সংঘর্ষে মোটরসাইকেল আরোহী নিহত