এক বছর পর চিনি, তিন বছর পর যুক্ত হলো খেজুর

চট্টগ্রামে টিসিবির পণ্য

আজাদী প্রতিবেদন | রবিবার , ৩১ মার্চ, ২০২৪ at ৫:৪৭ পূর্বাহ্ণ

ঈদকে সামনে রেখে চট্টগ্রামে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ টিসিবির পণ্যে এবার যুক্ত হয়েছে চিনি ও খেজুর। প্রায় ১ বছর পর চট্টগ্রামে এবার টিসিবির ক্রেতাদের মাঝে চিনি এবং ৩ বছর পর খেজুর দেওয়া হচ্ছে। রমজানকে সামনে রেখে গত ১০ মার্চ ক্রেতাদের মাঝে টিসিবির প্রথম কিস্তির পণ্য দেওয়া শুরু হয়েছিল। এবার ঈদকে সামনে রেখে দ্বিতীয় কিস্তির বরাদ্দ দেওয়া শুরু হয়েছে বলে জানান টিসিবি চট্টগ্রাম অঞ্চলের অফিস প্রধান শফিকুল ইসলাম।

তিনি আজাদীকে বলেন, রমজান মাসে দুই দফা পণ্য দেওয়া হয়। প্রথম দফার পণ্য দেওয়া শুরু হয়েছিল ১০ মার্চ থেকে। প্রথম দফায় ছিল ৫ কেজি চাল, ২ কেজি মসুর ডাল, ২ লিটার সয়াবিন তেল ও ১ কেজি ছোলা। পুরো প্যাকেজের দাম ছিল ৫২৫ টাকা। এখন দ্বিতীয় দফা পণ্যের সাথে চিনি এবং খেজুর যুক্ত হচ্ছে। এখন প্রতি কেজি ৩০ টাকা করে ৫ কেজি চাল, ১০০ টাকা দামে ২ লিটার সয়াবিন তেল, ১৫০ টাকা দামে ১ কেজি খেজুর, ৭০ টাকা দামে ১ কেজি চিনি এবং ৬০ টাকা দামে ২ কেজি মসুর ডাল দেওয়া হচ্ছে। ৫ আইটেম প্যাকেজের দাম ৬৯০ টাকা। টিসিবি চট্টগ্রাম অঞ্চলের অফিস প্রধান শফিকুল ইসলাম আজাদীকে বলেন দ্বিতীয় পর্যায়ের পণ্য বিতরণ কার্যক্রম ঈদ পর্যন্ত (আগামী ৯ এপ্রিল পর্যন্ত) চলবে। নগরীর ১৩৭ জন এবং উপজেলায় ৬৫ জনসহ ২০২ জন ডিলার তাদের মালামাল উত্তোলন করে নিয়ে গেছে।

চট্টগ্রামে মোট ৫ লাখ ৩৫ হাজার ৫০ জন টিসিবির ফ্যামিলি কার্ডধারী আছে। এর মধ্যে নগরে ৩ লাখ ৩৫ হাজার ৫০ জন এবং ১৫ উপজেলায় ২ লাখ ফ্যামিলি কার্ডধারী নিম্নআয়ের মানুষ টিসিবির এসব পণ্য পাচ্ছে। তবে দ্বিতীয় কিস্তিতে ছোলা বন্ধ করে দেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে পাহাড়ে বন্যহাতির মৃত্যু
পরবর্তী নিবন্ধফিল্ডিং ব্যর্থতায় হতাশার প্রথম দিন