এইচএসসি পেছানোর ভুয়া বিজ্ঞপ্তি ফেসবুকে

পরীক্ষা শুরু ৩০ জুন

| রবিবার , ২ জুন, ২০২৪ at ৬:৪৮ পূর্বাহ্ণ

উচ্চ মাধ্যমিক পরীক্ষা এক মাস পেছানো হয়েছে বলে ফেসবুকে যে বিজ্ঞপ্তি ছড়িয়েছে তা ভুয়া বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ঢাকা শিক্ষা বোর্ডের নামে ছড়ানো এই বিজ্ঞপ্তির কোনো ভিত্তি নেই বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের। তিনি বলেন, পরীক্ষা পেছানোর বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। সূচি অনুযায়ী আগামী ৩০ জুন এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে বলেও জানিয়েছেন তিনি। খবর বিডিনিউজের।

৩০ জুন সকাল ১০টায় বাংলা (আবশ্যিক) প্রথমপত্রের মাধ্যমে শুরু হবে এইচএসসি পরীক্ষা। ১১ আগস্ট লিখিত পরীক্ষা শেষে শুরু হবে ব্যবহারিক পরীক্ষা। এবার ব্যবহারিক পরীক্ষা ২১ আগস্টের মধ্যে শেষ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

কোভিড মহামারীর কারণে এপ্রিলে এইচএসসি পরীক্ষা নেওয়ার দীর্ঘদিনের সূচি এলোমেলো হয়ে যায়। এ সূচি ধীরে ধীরে আগের ধারায় নিয়ে আসার চেষ্টা করছে সরকার। গত বছর আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি জুনের দ্বিতীয় সপ্তাহে ২০২৪ সালের এইচএসসি পরীক্ষা নেওয়ার পরিকল্পনা জানিয়েছিল। কিন্তু পরে তা দুই সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়। এ বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০২৪ সালের পুনর্বিন্যাস করা পাঠ্যসূচি অনুযায়ী নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধট্রেন বন্ধ রেখে বাস মালিকদের সুবিধা দেব এটা বিকৃত মানসিকতা
পরবর্তী নিবন্ধঈদযাত্রার ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু আজ থেকে