ঋণ খেলাপি মামলায় ওয়ান ব্যাংকের চেয়ারম্যানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

| বুধবার , ১৬ অক্টোবর, ২০২৪ at ৮:৪৫ অপরাহ্ণ

সাউথইস্ট ব্যাংকের প্রায় ১২ কোটি ৩৮ লাখ ৯০ হাজার টাকা ঋণ খেলাপি মামলায় ওয়ান ব্যাংকের চেয়ারম্যানকে সাঈদ হোসেন চৌধুরী এবং তার স্ত্রী ফারজানা চৌধুরীর বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে চট্টগ্রাম আদালত।

আজ ‍বুধবার (১৬ অক্টোবর) সাউথইস্ট ব্যাংকের পক্ষে আবেদনের প্রেক্ষিতে তার দেশত্যাগের নিষেধাজ্ঞার আদেন দেন চট্টগ্রাম অর্থঋণ আদালতে বিচারক যুগ্ম জেলা জজ মুজাহিদুর রহমান।

বিষয়টি নিশ্চিত করেন অর্থঋণ আদালতের পেশকার রেজাউল জানান, ঋণের বিপরীতে কোন স্থাবর সম্পত্তি বন্ধক রাখেন বিবাদীগণ। তাই মামলার ২নং বিবাদী সাঈদ চৌধুরী ও ৩নং তার স্ত্রী ফারজানা চৌধুরী আদালতের অনুমতি ব্যতীত যাতে দেশত্যাগে নিষেধাজ্ঞার আদেশ দেয় আদালত।

এ সংক্রান্তে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আদেশের কপি বিশেষ পুলিশ সুপার ঢাকা বরাবর প্রেরণের নির্দেশ দেয় আদালত।

এদিকে আদেশে বিচারক মন্তব্য করেন, কোন ঋণ খেলাপি ব্যক্তি ব্যাংকিং কোম্পানি আইনের বিধান মোতাবেক কোন ব্যাংকের ডিরেক্টর পদে আসীন হতে পারেন না। অত্যন্ত হতাশাজনক সত্য হচ্ছে, বিবাদী এই আদালতে রেকর্ড অনুযায়ী স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসি এবং সাউথইস্ট ব্যাংক পিএলসির ঋণ খেলাপি গ্রাহক হওয়ার সত্ত্বেও তিনি ওয়ান ব্যাংক পিএলসরি ডিরেক্টর পদে বহাল আছে।

একজন ইচ্ছাকৃত ঋণ খেলাপিকে ব্যাংকের ডিরেক্টর পদে আসীন রেখে দেশের ক্রমবর্ধমান খেলাপী ঋণের লাগাম টেনে ধরা অসম্ভব।

ওয়ান ব্যাংক পিএলসিতে তার ও তার স্ত্রীর ৮৪ কোটি ৯০ লাখ শেয়ার রয়েছে বলে জানা যায়। ঋণ নেওয়ার জন্য তাদের কোন স্থাবর সম্পত্তি রাখেন নাই।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে ফের দুই কৃষককে অপহরণ, মুক্তিপণ দাবি
পরবর্তী নিবন্ধঢাকা উত্তর সিটির সাবেক মেয়র আতিকুল গ্রেপ্তার