উদ্যোক্তা হতে দরকার অদম্য সাহস ও চ্যালেঞ্জ

চবিতে সেমিনারে বক্তারা

চবি প্রতিনিধি | মঙ্গলবার , ১১ জুন, ২০২৪ at ৮:২০ পূর্বাহ্ণ

একবিংশ শতাব্দীর এই যুগে একজন সফল উদ্যোক্তা হতে প্রয়োজন অদম্য সাহস, দৃঢ়তা এবং নতুন নতুন চ্যালেঞ্জ গ্রহণের সক্ষমতা। যারাই নিজেদের ক্যারিয়ার হিসেবে উদ্যোক্তা হতে চান তাদের মনে রাখতে হবে উত্থানপতনের মধ্যে দিয়ে মানুষের জীবনে সফলতার দেখা মেলে।

গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে চবি এমবিএ অ্যাসোসিয়েশন এবং হাল্ট প্রাইজের উদ্যোগে ‘টেল অব এ ড্রিম মার্চেন্ট ইন আরএমজি’ শীর্ষক উদ্যোক্তা সংক্রান্ত সেমিনার সিরিজের প্রথম পর্বে বক্তারা এসব কথা বলেন। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এসময় চবি এমবিএ এসোসিয়েশনের পক্ষ থেকে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ওবাইদুর রহমান ফারুকী। সেমিনার সিরিজের প্রথম পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর হেলাল উদ্দিন নিজামী। প্রধান অতিথির বক্তব্যে তিনি তার ক্যারিয়ারের বিস্তৃত অভিজ্ঞতা সাধারণ শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন। এসময় ব্যবসা ও উদ্যোক্তার ক্ষেত্রে গভীর জ্ঞানকে কাজে লাগিয়ে কিভাবে সফল হওয়া যায় সে বিষয়ে গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চবি এমবিএ অ্যাসোসিয়েশনের উপদেষ্টা কমিটির সদস্য প্রফেসর ড. আনোয়ারুল কবির রুমি, সাইফুল হক ভূঁইয়া। এতে মূল বক্তা ছিলেন উদ্যোক্তা গাজী মো. শহীদ উল্লাহ।

চবি একাউন্টটিং বিভাগের প্রফেসর ড. মো. আনোয়ারুল কবীর বলেন, অনেকেই আছে যারা ভিন্ন পেশায় তাদের ক্যারিয়ার শুরু করলেও দিনশেষে তারা নিজেদের একজন উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। এক্ষেত্রে একজন মানুষকে ক্যারিয়ার চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে গেলেই তিনি সফলতার মুখ দেখবে। আমাদের জীবন পুষ্পসজ্জিত নয়, এখানে উত্থানপতন আছে।

পূর্ববর্তী নিবন্ধপ্রবর্তক স্কুল এন্ড কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা
পরবর্তী নিবন্ধইউসিটিসি ও ইউএসএআইডির মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর