উখিয়ায় শিশু নির্যাতন, অভিযুক্ত তিন ভাই আটক

উখিয়া প্রতিনিধি | রবিবার , ১৭ জুলাই, ২০২২ at ৬:০১ পূর্বাহ্ণ

উখিয়ায় কথিত চুরির অপবাদ দিয়ে মাসুদ পারভেজ (৯) নামে এক শিশুকে শারীরিক নির্যাতন করা হয়। গত শুক্রবার জালিয়াপালং ইউনিয়নের নিদানিয়া গ্রামে এ ঘটনা ঘটে। গতকাল শনিবার বিকালে এ ঘটনায় তিনজনকে আটক করেছে থানা পুলিশ। এরা হলেন নিদানিয়া গ্রামের ভুলু মিয়ার তিন ছেলে আবছার (৩৫), শহীদ উল্লাহ (২৮) ও মো. ইসমাইল (৩০)।

নির্যাতিত শিশুর মা নুর জাহান বেগম বলেন, আমার সামনেই আমার অবুঝ শিশুটিকে স্থানীয় ভুলু মিয়ার তিন ছেলে মিলে মেরেছে। শুক্রবার দুপুরে নাকি তাদের দোকান থেকে আমার ছেলে চুরি করেছে। কিন্তু আমি কিছু জানি না। শুক্রবার রাত ৮ টার দিকে রাস্তা থেকে আমার ছেলেকে ওরা চুরির অপবাদ দিয়ে ধরে নিয়ে বাড়িতে আটকিয়ে রাখে। সেখানে তাকে চড়, থাপ্পড়, লাথি, কিল, ঘুষি মেরে শারীরিক নির্যাতন করে। এরপর প্লাস দিয়ে হাতের নখ উপড়ে ফেলে। পরে তার শারীরিক অবস্থা বেগতিক দেখলে দ্রুত রাস্তায় রেখে পালিয়ে যায় তারা। রাতে প্রতিবেশীরা উদ্ধার করে পারবেজকে উখিয়া হাসপাতালে ভর্তি করায়।

নির্যাতিত শিশু মাসুদের মা গতকাল দুপুরে শিশুটিসহ উখিয়া থানার ওসিকে বিষয়টি জানান। শিশুটির শারীরিক অবস্থা দেখে উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী তাৎক্ষণিক নির্যাতনকারীদের আটকের নির্দেশ দেন। পরে বিকালে অভিযান চালিয়ে নির্যাতনকারীদের আটক করা হয়।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, মৌখিকভাবে অবগত হয়ে শিশু নির্যাতনের সঙ্গে জড়িত তিনজনকে আটক করা হয়েছে। শিশুটি যদিওবা অন্যায় করে থাকে সেক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধি, থানা পুলিশ রয়েছে। কিন্তু তারা আইন নিজের হাতে তুলে নিয়ে শিশুটিকে নির্যাতন করেছে।
এ রিপোর্ট লেখাকালীন নির্যাতিত শিশুটির পক্ষে কেউ লিখিত কোনো অভিযোগ দেয়নি বলে ওসি জানান।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে ইউপি সদস্যকে মারধরের ঘটনায় ৬ জনকে আসামি করে মামলা
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে কোভিডে ১১ দিন পর একজনের মৃত্যু