উখিয়ায় গাড়ি চাপায় বিট কর্মকর্তা নিহত

উখিয়া প্রতিনিধি | রবিবার , ৩১ মার্চ, ২০২৪ at ১২:৫১ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় মাটি কাটার ডাম্পার চাপায় এক বিট কর্মকর্তাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এসময় আরও একজন বনকর্মী গুরুতর আহত হয়েছেন।

বর্তমানে আহত ব্যক্তি কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে উখিয়া বনবিভাগ সূত্রে জানা যায়। নিহত বিট কর্মকর্তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনার পর থেকে পুরো উখিয়া জুড়ো চলছে শোকের মাতম।

নিহত হলেন মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলার ভিটিকান্দি গ্রামের মোঃ শাহজাহাসের ছেলে মোঃ সাজ্জাদুজ্জামান (৩০)। তিনি উখিয়ার দোছড়ি বন বিট কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

শনিবার (৩১ মার্চ) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে উখিয়ার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকার ফরিদ আলমের দোকানের সামনে এ ঘটনা ঘটে।

বনবিভাগ ও উখিয়া থানা সূত্রে জানা যায়, উখিয়ার হরিণমারা এলাকায় সরকারি বনভূমি পাহাড় হতে মাটি কাটার সংবাদ পেয়ে উখিয়ার দোছড়ি বিট কর্মকর্তা সাজ্জাদ ও আলীকে নিয়ে মোটরসাইকেল যোগে ঘটনাস্থলে যাওয়ার সময় রাস্তায় একটি মার্টি ভর্তি ডাম্পার গাড়িটি দেখতে পান।

এ সময় ডাম্পার গাড়িটি থামানোর চেষ্টাকালে গাড়ির চালক না থামিয়ে পালিয়ে যাওয়ার সময় পিছন থেকে সজোরে ধাক্কা দেয়। এ সময় ঘটনাস্থলে বিট কর্মকর্তা সাজ্জাদ নিহত হয়। অপর সহকর্মী আলী গুরুতর আহত হয়। এ ঘটনার পর থেকে গাড়িচালক বাপ্পি পলাতক রয়েছে।

ঘটনার পর আজ রবিবার সকাল সাড়ে ছয়টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা সরোয়ার আলম।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতদের মরদেহ নিয়ে কক্সবাজার সদর হাসপাতালে অবস্থান করছি।

এ ব্যাপারে কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা সরোয়ার আলম বলেন, ঘটনাটি মর্মান্তিক। পরে বিস্তারিত জানানো হবে। এখনো পর্যন্ত কোন অভিযোগ দেওয়া হয়নি।

এ ব্যাপারে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শামীম হোসেন বলেন, নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। দ্রুত সময়ের মধ্যে গাড়ি চালকসহ গাড়ি জব্দ করতে অভিযান চলমান রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধজলদস্যু আক্রান্ত ট্রলার থেকে ২৩ পাকিস্তানিকে উদ্ধার ভারতীয় বাহিনীর
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ইয়াবাসহ অ’স্ত্রধারী স’ন্ত্রাসী র‌্যাবের জালে