উখিয়ায় ক্যাম্পের বাইরে থেকে ১৩০ রোহিঙ্গা আটক

উখিয়া প্রতিনিধি | শনিবার , ১৩ এপ্রিল, ২০২৪ at ১০:০১ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়া-টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে প্রশাসনের অনুমতি ছাড়া ক্যাম্পের বাইরে ঘুরতে আসার অভিযোগে ১৩০ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

পরে যাচাই বাছাই করে স্ব-স্ব ক্যাম্প ইনচার্জের নিকট তাদের হস্তান্তর করা হয়েছে বলে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন আজাদীকে নিশ্চিত করেছেন।

আটককৃত রোহিঙ্গাদের মধ্যে বেশিরভাগ যুবক বলে জানা গেছে। শনিবার (১৩ এপ্রিল) বিকালে উখিয়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫৯ জন রোহিঙ্গাকে গ্রেফতার করেছে পুলিশ। পরে যাচাই-বাছাই করে উখিয়ার কুতুপালং ট্রানজিট ক্যাম্পে তাদের ফেরত পাঠানো হয়েছে বলে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন জানিয়েছেন।

এদিকে গতরাত শুক্রবার বিকালে রামু উপজেলার খুনিয়া পালং এলাকায় বিভিন্ন যানবাহনে তল্লাশি চালিয়ে ৭১ জন রোহিঙ্গাকে গ্রেফতার করেছে রামু থানা পুলিশ।

এ ব্যাপারে রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু তাহের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঈদ উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং নিরাপত্তায় পুলিশ নানাভাবে তৎপরতা অব্যাহত রেখেছে।

এই তৎপরতার অংশ হিসেবে গতকাল শুক্রবার দুপুরে রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়ন পরিষদের পুলিশের একটি অস্থায়ী তল্লাশি চৌকি স্থাপন করে। এক পর্যায়ে বিকাল পর্যন্ত টেকনাফ দিক থেকে আসা যাত্রীবাহী বাস, অটোরিকশা ও ইজিবাইকসহ বিভিন্ন যানবাহনে তল্লাশি করে ৭১ জন রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়।

উখিয়ার কুতুপালং এলাকার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) কার্যালয়ের অস্থায়ী ট্রানজিট ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে। পরে সেখান থেকে এসব রোহিঙ্গাদের নিজ নিজ ক্যাম্পে ফেরত পাঠাতে সংশ্লিষ্ট প্রশাসন ব্যবস্থা নেবে।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে সমুদ্র উপকূল থেকে অর্ধগলিত লা’শ উদ্ধার
পরবর্তী নিবন্ধআনোয়ারায় ফুলতাজ টাওয়ারে আগুন