ঈদে মেরাজুন্নবী উদযাপনে বিশ্ব সুন্নী আন্দোলনের আনন্দ র‌্যালি ও সমাবেশ

| শুক্রবার , ৯ ফেব্রুয়ারি, ২০২৪ at ১১:১৫ পূর্বাহ্ণ

দয়াময় আল্লাহতাআলা তাঁর মহান রাসুল (সা.) কে সাক্ষাত দানের মাধ্যমে সর্বসৃষ্টির উদ্দেশ্যে তাঁর প্রথম অতুলনীয় মহাপ্রকাশের চির গৌরবময় মহাউপলক্ষ পবিত্র ঈদে মেরাজ শরীফ।

সত্য ও জীবনের উপলব্ধির জন্য অতিঅপরিহার্য্য মৌলিক বিষয় ঈদে মেরাজ শরীফের মহান তাৎপর্য তুলে ধরার লক্ষ্যে বিশ্ব সুন্নী আন্দোলন চট্টগ্রাম জেলার উদ্যোগে গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম নগরীর পুরাতন রেলওয়ে স্টেশন থেকে লালদীঘির পাড়, চট্টগ্রাম জেলা পরিষদ মার্কেট পর্যন্ত এক আনন্দ র‌্যালি ও সমাবেশ এবং সালাতু সালাম মাহফিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্টে ও ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলুশনের কেন্দ্রীয় নেতা আল্লামা আরেফ সারতাজ। এতে বক্তব্য রাখেন, এমদাদুল হক সায়ীফ, আল্লামা শেখ নঈম উদ্দীন, আল্লামা হাফেজ ইলিয়াস শাহ, আল্লামা মুফতি রেজাউল কাওছার, সাবিনা সাদাত সাফা, মাওলানা খোরশেদুল ইসলাম খোরশেদ, নিজাম উদ্দিন, কামরূল আলম নকীব, নাফিস মোবাররত, আজিজ মাবরূর, গিয়াস উদ্দিন, লুৎফর রহমান লিটন, আবদুল বারেক ও নজিবুল কবির রাহগীর প্রমুখ। এতে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট পীর মাশায়েখ, ওলামায়ে কেরাম ও শিক্ষাবিদ। মহান মেরাজ শরীফ দয়াময় আল্লাহতাআলার সাথে আমাদের মহান প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লামের মোবারক প্রত্যক্ষ সাক্ষাত উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, মহান মেরাজ শরীফ প্রিয়নবীর নিকট স্বয়ং আল্লাহতাআলার মহিমাময় প্রত্যক্ষ প্রকাশ এবং প্রিয়নবীর মাধ্যমে সমগ্র সৃষ্টির নিকট রহমতময় পরোক্ষ প্রকাশ। তাঁরা বলেন, আল্লাহতাআলা তাঁর অসীম ক্ষমতায় মহান প্রিয়নবীকে স্থান কালের উর্ধ্বে তাঁর পরম নৈকট্যে পৌঁছিয়ে তাঁর পবিত্র মহাসত্তার নূর ও তাজাল্লিতে মিলিত করে সমগ্র মানবমন্ডলীর জন্য সত্যের আলো, জীবনের কেন্দ্র এবং সর্বজ্ঞান, সর্বগুণ ও সর্বকল্যাণের উৎসরূপে প্রকাশ করেছেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধদেড় কোটি টাকার মাছ ও মেডিসিনের প্রকাশ্য নিলাম ১৩ ফেব্রুয়ারি
পরবর্তী নিবন্ধরমজানে ১০ দিন প্রাথমিক, ১৫ দিন মাধ্যমিক স্কুল খোলা