ইসরায়েলের স্থল অভিযান মোকাবিলায় প্রস্তুত হিজবুল্লাহ : উপ-প্রধান নেতা

| মঙ্গলবার , ১ অক্টোবর, ২০২৪ at ৫:০৬ পূর্বাহ্ণ

হিজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত হওয়ার পর প্রথমবারের মতো ভাষণ দিয়েছেন সংগঠনটির উপপ্রধান নেতা শেখ নাঈম কাশেম। তিনি বলেছেন, হিজবুল্লাহ ইসরায়েলের স্থল আগ্রাসন মোকাবেলায় প্রস্তুত এবং এতে হিজবুল্লাহই জয়ী হবে। ইসরায়েলের বিরুদ্ধে হিজবুল্লাহর চলমান লড়াইও অব্যাহত থাকবে। খবর বিডিনিউজের।

হিজবুল্লাহ এখন পর্যন্ত ইসরায়েলের ওপর ন্যূনতম হামলা চালিয়েছে উল্লেখ করে কশেম বলেন, ইসরায়েলের বিরুদ্ধে তাদের লড়াই দীর্ঘ হতে পারে। কাশেমের এই বক্তব্যের একই সময়ে ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট বলেছেন, লেবানন সীমান্তের কাছের সেনারা আকাশ, সাগর এবং স্থলপথে সামরিক শক্তি ব্যবহার করতে প্রস্তুত রয়েছে।

বিশ্লেষকরা বলছেন, ইসরায়েল চায় হিজবুল্লাহ এটি চিন্তা করুক যে, লেবাননে তাদের ওপর এখন আগ্রাসন আসন্ন। তবে ইসরায়েলের আগ্রাসনের হুমকির মুখেও হিজবুল্লাহর উপপ্রধান নেতা কাশেম বলেছেন, হিজবুল্লাহর অভিযান একই গতিতে চলে আসছে এবং গত শুক্রবার নাসরাল্লাহ হত্যাকাণ্ডের পর তা আরও বেড়েছে।

বিবিসি জানায়, কাশেম তার বক্তব্যের মধ্য দিয়ে এই স্পষ্ট বার্তাই দিতে চেয়েছেন যে, হিজবুল্লাহ ইসরায়েলের হামলায় নজিরবিহীন ধাক্কা খেলেও তারা অবিচল থাকবে, পুনরায় সংগঠিত হবে এবং ইসরায়েলের বিরুদ্ধে লড়বে।

তিনি আরও বলেছেন, হিজবুল্লাহ অভ্যন্তরীণ ব্যবস্থায় দ্রুতই একটি নতুন নেতৃত্ব প্রতিষ্ঠা করবে। নতুন নেতৃত্ব বাছাই করাটাও স্পষ্ট। যত দ্রুত সম্ভব নাসরাল্লাহর জায়গায় কাউকে বসানো হবে। তবে এ ব্যাপারে বিস্তারিত আর কিছু বলেননি তিনি। কাশেম ঘোষণা দিয়ে বলেন, আমরা প্রস্তুত। ইসরায়েল স্থল আগ্রাসন চাইলে তা মোকাবেলায় আমাদের প্রতিরোধ বাহিনী প্রস্তুত। আগ্রাসন চালিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করা এবং বেসামরিক নাগরিক হত্যাযজ্ঞ চালানো ইসরায়েলের লক্ষ্য হলেও হিজবুল্লাহ তাদের মূল লক্ষ্য অর্জনে লড়াই করে যাবে, বলেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধনতুন নির্বাচনের ডাক জাপানের হবু প্রধানমন্ত্রীর
পরবর্তী নিবন্ধবাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা