ইলিয়াছ ব্রাদার্সের এমডিসহ ৫ জনের গ্রেপ্তারি পরোয়ানা

৮৫ কোটি ৫৮ লাখ টাকা খেলাপী ঋণ । তামিলে চান্দগাঁও থানাকে নির্দেশ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২১ মে, ২০২৪ at ৮:০৪ পূর্বাহ্ণ

সাউথইস্ট ব্যাংক খাতুনগঞ্জ শাখার ৮৫ কোটি ৫৮ লাখ ৮৬ হাজার ৯৯০ টাকা খেলাপী ঋণ আদায়ের মামলায় মোহাম্মদ ইলিয়াছ ব্রাদার্স লিমিটেডের এমডি শামসুল আলমসহ ৫ জনের বিরুদ্ধে জারিকৃত গ্রেপ্তারি পরোয়ানা তামিলের জন্য নগরীর চান্দগাঁও থানা পুলিশকে নির্দেশ দিয়েছে আদালত। পাশাপাশি নির্দেশের কপি সিএমপি কমিশনার ও আইজিপি বরাবর প্রেরণের নির্দেশও দেয়া হয়েছে।

শামসুল আলমসহ যাদের বিরুদ্ধে এ গ্রেপ্তারি পরোয়ানা জারি হয় তারা হলেন ইলিয়াছ ব্রাদার্স লিমিটেডের চেয়ারম্যান নুরুল আবছার, পরিচালক নুরুল আলম, কামরুন নাহার বেগম ও তাহমিনা বেগম। গতকাল চট্টগ্রামের অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ২০২২ সালের ১৪ আগস্ট ব্যাংকের আবেদনের প্রেক্ষিতে ইলিয়াছ ব্রাদার্সের এমডি শামসুলসহ ৫ জনের বিরুদ্ধে উক্ত গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

আদালতসূত্র জানায়, খেলাপী ঋণ আদায়ের লক্ষ্যে ২০১২ সালে সাউথইস্ট ব্যাংক একটি অর্থঋণ মামলা দায়ের করে। এরই প্রেক্ষিতে পরের বছরের ৮ সেপ্টেম্বর ডিক্রি জারি করে খেলাপী ঋণ পরিশোধ করতে নির্দেশ দেন আদালত। কিন্তু ঋণ পরিশোধ না করায় ডিক্রিদার ব্যাংক টাকা আদায়ের লক্ষ্যে ২০১৩ সালে অর্থঋণ জারি মামলা দায়ের করে। ২০২২ সালের ১৪ আগস্ট দায়িকদের বিরুদ্ধে উক্ত জারি মামলার প্রেক্ষিতে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয় বলে জানান বেঞ্চ সহকারী রেজাউল করিম।

পূর্ববর্তী নিবন্ধসাগরে মাছ ধরার উপর ৬৫ দিনের নিষেধাজ্ঞা শুরু
পরবর্তী নিবন্ধচকরিয়ায় মোটরসাইকেল আরোহী দুই যুবক নিহত