ইপিজেডে মাদরাসা ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ শিক্ষক গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৬ আগস্ট, ২০২২ at ৪:১৮ পূর্বাহ্ণ

ইপিজেড থানা এলাকায় ৭ বছর বয়সী এক মাদরাসা ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে মাদরাসার শিক্ষক মামুনুর রশিদকে (২০) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার (২৫ আগস্ট) ইপিজেড থানার কাজির গলি চৌরাস্তা মোড়ে দারুল ইহসান মাদরাসা থেকে তাকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেছে পুলিশ। এসব তথ্য নিশ্চিত করেছেন ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল করিম। মো. মামুনুর রশিদ খাগড়াছড়ি জেলার পানছড়ি থানার ৯ নম্বর ওয়ার্ডের ফাতেমা নগরের বাসিন্দা।
ওসি ইপিজেড আজাদীকে বলেন, বুধবার (২৪ আগস্ট) বিকেল ৩টায় ইপিজেড থানার কাজির গলি চৌরাস্তা মোড়ে দারুল ইহসান মাদরাসার নিচতলায় ৭ বছর বয়সী ছাত্রীকে ঘুম থেকে ডেকে মাদরাসার একটি কক্ষে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন মামুনুর রশিদ। পরে বিষয়টি শিশুটির পরিবার জেনে গেলে ৯৯৯ এ কল করে অভিযোগ জানায়। ওদিন বিকেলেই তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায় পুলিশ। ঘটনার পর ভুক্তভোগী শিশুর বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে এই ঘটনায় মামলা দায়ের করেন।
মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রায় এক বছর যাবৎ দারুল ইহসান মাদরাসায় পড়ালেখা করছে ভুক্তভোগী ওই শিশু। তার মা প্রতিদিন সকাল সাড়ে ৬টায় তাকে মাদরাসায় দিয়ে আসে এবং সন্ধ্যা সাড়ে ৭টায় বাসায় নিয়ে আসে। সেখানকার শিক্ষার্থীরা দুপুরে খাওয়া-দাওয়া শেষ করে মাদরাসাতেই ঘুমায়। গতকাল (২৪ আগস্ট) বিকেলে ঘুম থেকে শিশুটিকে ডেকে তুলে মাদরাসার নিচতলার একটি রুমে নিয়ে যায় অভিযুক্ত মামুনুর। এরপর ওই শিশুর শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দেয় এবং তাকে ধর্ষণের চেষ্টা করে। এক পর্যায়ে ওই শিশু কান্নাকাটি শুরু করলে তাকে ছেড়ে দেন মামুনুর। এসময় এ ঘটনা কাউকে না বলার জন্য বিভিন্ন রকমের ভয়-ভীতি দেখায়।

পূর্ববর্তী নিবন্ধডিম-মুরগিতে স্বস্তি
পরবর্তী নিবন্ধকোচিং না করলে ফেল করানোর অপরাধজনক কাজ হচ্ছে : শিক্ষামন্ত্রী