ইউনিসেফের নামে অফিস খুলে হাতিয়ে নেয় ৭৪ লাখ টাকা

ফইল্যাতলী থেকে প্রতারক মিলন গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৬ জুন, ২০২৪ at ৭:২৫ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক দাতা সংস্থা ইউনিসেফের নাম ব্যবহার করে অফিস খুলেন। এরপর অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করে বিশ্বাস স্থাপন করেন। তারও পরে বিভিন্ন প্রকল্পের প্রলোভন দেখিয়ে চাকরি দেওয়ার নাম করে সাধারণের কাছ থেকে হাতিয়ে নেয় ৭৪ লাখ ৪৭ হাজার টাকা। তার নাম মোজাম্মেল হক মিলন। প্রকৃত পক্ষে সে একজন প্রতারক। অপরাধমূলক বিশ্বাস ভঙ্গের মাধ্যমে প্রতারণার মাধ্যমে প্রতারক মিলন গরীবদুঃখী সাধারণ মানুষের কষ্টের টাকা হাতিয়ে নিয়েছেন।

কক্সবাজারের বাসিন্দা সেই মোজাম্মেল হক মিলনকে গত মঙ্গলবার রাতে গ্রেপ্তার করেছে নগরীর পাহাড়তলী থানা পুলিশ। জিজ্ঞাসাবাদে সে পুলিশকে জানিয়েছেন, প্রতারণার উদ্দেশ্যে পাহাড়তলী থানাধীন ফইল্যাতলী বাজারের লাকী স্কয়ার কমিউনিটি সেন্টারের পাশে খালেদা ভিলার নিচ তলায় অফিস খুলে অনেকের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছেন।

থানা পুলিশ জানায়, প্রতারক মিলনকে খুঁজছিলেন প্রতারণার শিকার লোকজন। মঙ্গলবার রাতে কোতোয়ালী থানা এলাকায় তার উপস্থিতির খবর পেয়ে শতাধিক নারী পুরুষ সেখানে জড়ো হয়ে তাকে আটক করেন এবং ৯৯৯ নম্বরে ফোন দেন। এরপর সদরঘাট থানা পুলিশ তাকে থানায় নিয়ে যায়। অপরাধস্থল পাহাড়তলী হওয়ায় সদরঘাট থানা পুলিশ তাকে পাহাড়তলী থানা পুলিশের কাছে হস্তান্তর করেন। এদিকে গতকাল দুপুরে মিলনের কাছে প্রতারণার শিকার হওয়া অসংখ্য লোকজন পাহাড়তলী থানায় জড়ো হয়। তারা মিলনের বিচার চেয়ে থানা এলাকায় উত্তেজিত হয়ে চিল্লাপাল্লা করেন এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে মিলনের নামে নানা অভিযোগ দেন। ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেপায়েত উল্লাহ আজাদীকে বলেন, ২০ থেকে ৫০ জন লোক থানায় জড়ো হয় এবং অনেকে মামলা করার ইচ্ছা প্রকাশ করেন। একপর্যায়ে কাজল দাস নামের ফল্যাতলীর এক বাসিন্দা বাদী হয়ে দণ্ডবিধির ৪০৬ সহ বিভিন্ন ধারায় মিলনের বিরুদ্ধে একটি মামলা করেন। কাজল দাসের কাছ থেকে প্রতারণার মাধ্যমে ৫০ হাজার টাকা প্রতারণামূলকভাবে নিয়েছেন মিলন। কাজল দাসের স্ত্রীও মিলনের কাছে প্রতারণার শিকার হয়েছেন। তার পাতা ফাঁদে পা দিয়ে সবাই সর্বস্ব হারিয়েছেন।

মামলাটি তদন্ত করে মিলনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়েছে ওসি কেপায়েত উল্লাহ বলেন, প্রতারক মোজাম্মেল হক মিলন নিজেকে বঙ্গবন্ধু সৈনিক লীগের নেতা পরিচয় দিতেন। সদরঘাট থানা পুলিশ তাকে আমাদের কাছে হস্তান্তর করলে আমরা তাকে গ্রেপ্তার করি। গ্রেপ্তার পরবর্তী তাকে আদালতে পাঠানো হয়েছে। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধইউনিসেফে চাকুরি দেয়ার নামে প্রতারণা, গ্রেফতার প্রতারক
পরবর্তী নিবন্ধসেই গ্রাহকের বিরুদ্ধেই এবার থানায় অভিযোগ