ইউএসটিসির ইউপিএফ ফাউন্ডেশনের ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প

| শুক্রবার , ১১ অক্টোবর, ২০২৪ at ৮:০৩ পূর্বাহ্ণ

ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পিংয়ের আয়োজন করেছে চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ইউএসটিসি) বায়োকেমিস্ট্রি এন্ড বায়োটেকনোলজি বিভাগের চ্যারিটি ফাউন্ডেশন ইউনাইটেড প্রগ্রেস ফাউন্ডেশন।

নগরীর হালিশহরের এস ক্লাব মোড়ে গত বুধবার দিনব্যাপী এই ব্লাড গ্রুপিং ক্যাম্প অনুষ্ঠিত হয়। এ সময় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী, মাদ্রাসা ছাত্র থেকে শুরু করে সাধারণ মানুষসহ প্রায় দুইশতাধিক মানুষের ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতিইসরাফিল কাদের বলেন, ইউপিএফ ফাউন্ডেশন প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজসেবামূলক কাজ করতে বদ্ধপরিকর। আমাদের ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে আজকের এই ব্লাড গ্রুপিং ক্যাম্প। শহরের বিভিন্ন জায়গায় বিশেষ করে পিছিয়ে পড়া মানুষদের পাশে দাঁড়াতে আমরা দায়বদ্ধ বলে মনে করি।

সংগঠনের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক বলেনরক্তের গ্রুপ জানা প্রতিটা মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু আমাদের দেশের অনেক মানুষ এখনো এ ব্যাপারে উদাসীন।

আমরা সচেতনতা সৃষ্টির পাশাপাশি তাদের ব্লাড গ্রুপও নির্ণয় করে দিচ্ছি।আমাদের এ কার্যক্রম চলমান থাকবে ভবিষ্যতেও। এ সময় ইউনাইটেড প্রগ্রেস ফাউন্ডেশনের (ইউপিএফ) চীফ এডভাইজর ডক্টর মনিরুল ইসলাম ও গাজী ওয়াফা আকবর জানান, আমাদের এই ব্লাড গ্রুপ ক্যাম্পে ৩১জন স্বেচ্ছাসেবক নিরলস পরিশ্রম করে ক্যাম্পটা সফলভাবে সম্পন্ন করেছে। তাদের মধ্যে মেডিকেল টেকনোলজিস্টসহ সবাই বায়োকেমিস্ট্রি বিভাগের ছাত্রছাত্রী। সাধারণ মানুষও আমাদের বিভিন্নভাবে সহায়তা করেছে। এজন্য আমরা সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। ভবিষ্যতেও আমাদের জন সেবামূলক কার্যক্রম অব্যাহত থাকবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলীর ২৩টি পূজা মণ্ডপে সরকারি অনুদানের ডিও বিতরণ
পরবর্তী নিবন্ধমোহাম্মাদিয়া কাফেলা ঐক্য পরিষদের মিলাদুন্নবী (দ.) মাহফিল