আসামিদের আইনের আওতায় আনার দাবিতে মানববন্ধন

আনোয়ারায় আনোয়ার মিয়া হত্যাকাণ্ড

আনোয়ারা প্রতিনিধি | শুক্রবার , ৫ এপ্রিল, ২০২৪ at ৬:৩১ পূর্বাহ্ণ

আনোয়ারায় রিকশাচালক আনোয়ার মিয়া (৫০) হত্যাকাণ্ডের এক সপ্তাহ পরও হত্যা মামলার প্রধান আসামি শাহাদাৎ হোসেনসহ মূল অভিযুক্তরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে। তাদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবিতে নিহতের পরিবার ও এলাকাবাসীর ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় আনোয়ারা থানার পূর্ব গেইটে এই মানববন্ধন ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আনোয়ারা থানার উত্তর গেইটে শেষ হয়।

এতে উপস্থিত ছিলেন, নিহত রিকশা চালক আনোয়ার মিয়ার স্ত্রী পারভিন আক্তার (৪৫), তার শিশু পুত্র তানবির (), দুই কন্যা তাসফিয়া (১০) ও রাইসা ()। এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন সিরাজুল ইসলাম, আবুল কাশেম, রিদওয়ান, মো. সোহেল, শিহাব চৌধুরী ও নাঈম উদ্দিন। এতে শতাধিক স্থানীয় নারী পুরুষ অংশগ্রহণ করেন।

নিহত রিকশা চালকের স্ত্রী পারভিন আক্তার বলেন, আমার স্বামীকে গত ২৭ তারিখ রাতে ঘর থেকে ডেকে নিয়ে শাহাদাতসহ অন্যরা কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়। ঘটনার পরদিন থানায় হত্যা মামলা হয়েছে। কিন্তু ঘটনার এক সপ্তাহ পেরিয়ে গেলে প্রধান আসামিসহ অন্যরা গ্রেপ্তার হয়নি। অতি দ্রুত প্রশাসন যেন আমার স্বামীর হত্যাকারীদের গ্রেপ্তার করে। বর্তমানে আমরা নিরাপত্তাহীনতায় আছি। তারা মামলা তুলে নিতে আমাদের নানাভাবে হুমকি দিচ্ছে।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহম্মদ জানান, হত্যাকাণ্ডের পর পুলিশ তিন আসামিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। প্রধান আসামিসহ অন্যদের গ্রেপ্তার করতে পুলিশের একটি বিশেষ টিম অভিযান চালাচ্ছে। আশা করি খুব শীঘ্রই আসামিদেরকে গ্রেপ্তার করা হবে।

পূর্ববর্তী নিবন্ধপোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একাডেমিক কাউন্সিলের সভা
পরবর্তী নিবন্ধধর্ষণ মামলায় মামুনুল হকের জামিন