আশ্রয়ণ প্রকল্প বাংলাদেশের জন্য একটা ইতিহাস

আনোয়ারায় প্রকল্প পরিদর্শনে সিনিয়র সচিব

আনোয়ারা প্রতিনিধি | রবিবার , ১৭ এপ্রিল, ২০২২ at ৫:১৯ পূর্বাহ্ণ

আনোয়ারায় মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘উপহার’ ভূমি ও গৃহহীন পরিবারের উপকারভোগীদের সাথে মতবিনিময় ও নির্মিত ঘর পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।
গতকাল শনিবার দুপুরে উপজেলার বৈরাগ ইউনিয়নের গুয়াপঞ্চক এলাকায় উপকারভোগী পরিবারের সদস্যদের সাথে তিনি এ মতবিনিময় করেন। বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমদের সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মুমিনুর রহমান, বৈরাগ ইউনিয়নের চেয়ারম্যান নোয়াব আলী। আরও উপস্থিত ছিলেন অতিরিক্তি ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামিরুল ইসলাম।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া বলেছেন, পৃথিবীর কোনো দেশে এক সাথে এতো ভূমিহীনদের জমি ও ঘর দেওয়ার নজির নেই, একমাত্র মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রতিটি উপজেলায় ভূমিহীনদের দিয়েছেন আপন নিবাস। এটি বাংলাদেশের জন্য একটা ইতিহাস। ভূমিহীনদের জন্য ঘর নির্মাণ করতে গিয়ে একটি কুচক্রিমহল সরকারের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র ও অপপ্রচার চালায়, কিস্তু সংবাদ কর্মীদের সহযোগিতায় সঠিক তথ্য উপস্থপনের মাধ্যমে প্রধানমন্ত্রীর নির্দেশে কাজের শতভাগ মান বজায় রেখে গৃহহীনদের মাঝে এই ঘর উপহার দিতে স্বক্ষম হয়েছি।
পরে তিনি নতুন নির্মিত ২৬টি ঘর পরিদর্শন করেন এবং পরিবারগুলোর মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী (ত্রাণ) তোলে দেন। এ সময় তিনি ভূমি ও গৃহহীন পরিবার বাছাই কার্যক্রম ও নতুন ঘর নিমার্ণ কাজের গুণগত মান যাচাই করে দেখেন এবং উপকারভোগী পরিবারের সদস্যদের সাথে কথা বলেন।

পূর্ববর্তী নিবন্ধসন্দ্বীপে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম আন্তঃজেলা বাস মালিক সমিতির ভাইস প্রেসিডেন্ট এলিট