আরাকান বিদ্রোহীর গুলিতে বাংলাদেশী যুবকের মৃ’ত্যু

বান্দরবান প্রতিনিধি | রবিবার , ১২ মে, ২০২৪ at ২:৪৫ অপরাহ্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে বিদ্রোহীদের গুলিতে এক বাংলাদেশী যুবকের মৃত্যু হয়েছে। নিহতের নাম আবুল কালাম (২৮)।

সে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড বামহাতির ছড়া গ্রামের মৃত বদিউজ্জামানের পুত্র। আজ রোববার সকালে এ ঘটনা ঘটে।

জনপ্রতিনিধি ও স্থানীয়রা জানায়, নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্তপথে দীর্ঘদিন ধরে অবৈধভাবে মিয়ানমার থেকে বাংলাদেশে গরু এনে ব্যবসা করতেন। অন্যান্য সময়ের মত এবারও গরু আনতে সীমান্তের ৪৮ নম্বর সীমান্ত পিলারের প্রায় দুই কিলোমিটার ভিতরে মিয়ানমারের ছেলির ঢালা নামক এলাকায় যায় চলে যায় এই গরু ব্যবসায়ী।

সেখানে মিয়ানমারের স্বাধীনতাকামী বিদ্রোহী সংগঠন আরাকান আর্মির (এএ) সঙ্গে কোনো বিষয়ে বনাবনি না হওয়ায় কথা-কাটাকাটির এক পর্যায়ে বাংলাদেশী যুবকের মাথায় গুলি করে বিদ্রোহী সংগঠনের একজন। এতে ঘটনাস্থলেই মৃত্যু বাংলাদেশী যুবক আবুল কালামের। লাশটি সীমান্তের ওপারেই পড়ে আছে এখনো।

বিষয়টি নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার ইমন জানান, রোববার সকালে বামহাতির ছড়া এলাকার এক বাসিন্দারকে মিয়ানমারের অভ্যন্তরে গুলি করে হত্যার খবর পেয়েছি। তবে বিস্তারিত জানা যায়নি এখনো।

এ প্রসঙ্গে নাইক্ষ্যংছড়ি থানার ডিউটি অফিসার এএসআই মরিয়ম আক্তার জানান, সীমান্তের ওপারে বাংলাদেশী যুবকের মৃত্যুর কোনো অভিযোগ এখনো পাওয়া যায়নি। তবে বিষয়টি তদন্ত করে বিস্তারিত পরে জানানো যাবে।

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এ কে আব্দুল মোমেন
পরবর্তী নিবন্ধনগরীতে গাঁজাসহ যুবক গ্রেফতার