আরসা গান গ্রুপের দুই সক্রিয় সদস্য অস্ত্র ও গুলিসহ আটক

কক্সবাজার প্রতিনিধি

| সোমবার , ১২ ফেব্রুয়ারি, ২০২৪ at ৪:৫৮ অপরাহ্ণ

আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) গান গ্রুপের দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব। এ সময় তাঁদের কাছ থেকে ১ অস্ত্র ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

১০ ফেব্রুয়ারি কক্সবাজারের উখিয়া মধুছড়া এলাকায় এই অভিযান চালানো হয়। র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এণ্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, র‌্যাবের কাছে খবর আসে উখিয়ার রাজাপালং ইউনিয়নের মধুরছড়া এলাকায় কতিপয় ব্যক্তি মাদক নিয়ে অবস্থান করছে। এই সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি চৌকস আভিযানিক দল অভিযান পরিচালনা করে।

অভিযানে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে দুইজন ব্যক্তি সন্দেহজনকভাবে দৌঁড়ে পালানোর চেষ্টাকালে তাদেরকে আটক করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জোরপূর্বক বাস্তুচ্যুত মায়ানমারের নাগরিক বলে স্বীকার করে।

পরে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটকদের তল্লাশি করে ১টি দেশীয় তৈরী এলজি ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

আটক আরসা সদস্যরা হলো-কুতুপালং ব্লক-সি এর ক্যাম্প-৪ এর আবদুল মোনাফের পুত্র মো. জোবায়ের (২৫) ও বালুখালী ক্যাম্প-২০ এর ব্লক-এস/৩, বি/৪ এর হামিদ হোসেনের পুত্র শফি উল্লাহ (২৪)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ‘আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি’ (আরসা) এর গান গ্রুপের সক্রিয় সদস্য বলে স্বীকার করে। তারা দেশীয় অস্ত্র ও গোলাবারুদ মহেশখালী থেকে সংগ্রহ করে এবং তা আরসার গান গ্রুপের নিকট সরবরাহ করতো। এছাড়া গ্রেফতারকৃতরা রোহিঙ্গা ক্যাম্পসহ স্থানীয় এলাকার বিভিন্ন দুস্কৃতিকারীদের নিকট আগ্নেয়াস্ত্র বিক্রয় করে আসছিল বলে জানায়।

উদ্ধারকৃত আলামতসহ তাঁদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, জরিমানা
পরবর্তী নিবন্ধবঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারে ডাকাতির প্রস্তুতি, ৩০ জলদস্যু গ্রেপ্তার