‘আমার নামটি আজীবন লেখা থাকবে’

টেকনাফ প্রতিনিধি | শনিবার , ২ ডিসেম্বর, ২০২৩ at ৬:১৩ পূর্বাহ্ণ

সকালটা ভেঙেছে দারুণ একটি স্বপ্ন দেখে। আজকের দিনটা আমার জন্য খুবই চমৎকার ও স্মৃতিময়। কারণ কক্সবাজার থেকে প্রথম ট্রেন চালু হচ্ছে আজ। কিছুক্ষণ পর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। আর সেই নতুন ট্রেনের প্রথম চালক হচ্ছি আমি। ভাবতেও অসাধারণ লাগছে, আমার নামটি আজীবন লেখা থাকবে।

গতকাল শুক্রবার বেলা ১২টায় কক্সবাজার রেলওয়ে স্টেশনের ১ নম্বর প্লাটফর্মে নিজের অনুভূতি প্রকাশ করেন কক্সবাজার এক্সপ্রেসের প্রথম ট্রেন চালক আবদুল আওয়াল। তিনি বলেন, কক্সবাজারে রেলপথ চালুর পর এখানে যেমন যোগাযোগ ব্যবস্থায় নবদিগন্তের সূচনা হয়েছে তেমনি পূরণ হয়েছে সাধারণ মানুষের ইচ্ছে। ট্রেন দেখতে এখানকার মানুষের উৎসাহ উদ্দীপনা দেখে সত্যিই অভিভূত। এই দিনটি আমার কাছে চিরস্বরণীয় হয়ে থাকবে। আমি যখন চাকরি থেকে অবসর নিবো, তখন আমার ভবিষ্যৎ জানবে আমি কক্সবাজার স্টেশন থেকে প্রথম ট্রেন চালিয়ে নিয়ে গিয়েছিলাম। এটি আমার জীবনে বড় প্রাপ্তি।

অনুভূতির কথা বলতে গিয়ে তিনি জানান, নিজের বাড়ি টাঙ্গাইলের কালিহাতি হলেও চাকরি সূত্রে থাকছেন চট্টগ্রামে। যখন কক্সবাজার ট্রেন চালুর কথা হয়, তখন এই রুটে ট্রেন চালাতে পারবো ভেবে আনন্দই লেগেছিল। কারণ পর্যটন নগরী কক্সবাজার মানে অন্যরকম ভালো লাগার জায়গা। কিন্তু তিনিই প্রথম ট্রেন চালানোর সুযোগ পাবেন, তা কখনো ভাবেননি।

পরে বেলা সাড়ে ১২টায় কক্সবাজার রেলওয়ে স্টেশনের ১ নম্বর প্লাটফর্ম ধরে ২০টি যাত্রবাহী বগিতে ১ হাজার ২০ জন যাত্রী নিয়ে ট্রেন চালিয়ে যান তিনি। এসময় দর্শনার্থীদের উদ্দেশে হাত নেড়ে অভিবাদন জানান ট্রেন চালক আবদুল আওয়াল।

পূর্ববর্তী নিবন্ধনির্বাচন অনুসন্ধান কমিটির কাছে জবাব দিলেন মোস্তাফিজ
পরবর্তী নিবন্ধপটিয়ায় হুইপ ও চকরিয়ায় দুই প্রার্থীকে শোকজ