আমাকে কেন ফেলে গেলি?

কক্সবাজার প্রতিনিধি | মঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারি, ২০২৪ at ৪:৩২ পূর্বাহ্ণ

পবিত্র শবে বরাত ছিল গত রোববার রাতে। ওই রাতে বয়োবৃদ্ধ ও অচল এক নারী মুমূর্ষু অবস্থায় পড়েছিলেন রাস্তায়। কিছু মানবিক মানুষ কক্সবাজার সরকারি কলেজের সামনে থেকে তাকে উদ্ধার করে নিয়ে আসেন সদর হাসপাতালে। হাসপাতালে নেওয়ার পর বৃদ্ধার আর্তনাদ ছিল, তোরা কোথায়? আমাকে কেন ফেলে গেলি? আমাকে এখান থেকে নিয়ে যা। কিন্তু সেখানেই রাত আড়াইটার দিকে মারা যান তিনি।

তাকে হাসপাতালে নিয়ে আসা লোকজন ধারণা করছেন, সন্তানেরা তাকে সড়কে ফেলে গেছে। এই নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। সবাই লিখেছেন, যখন দুনিয়ার মানুষ জান্নাত খুঁজতে ব্যস্ত, তখন কিছু মানুষ জান্নাতকে ফেলে দিয়ে গেছে রাস্তায়!

গতকাল সোমবার দুপুর পর্যন্ত ওই বৃদ্ধার লাশ পড়েছিল কঙবাজার সদর হাসপাতালের মর্গে। কিন্তু পরিচয় মিলেনি। খবর নিতে আসেনি কোনো আত্মীয়স্বজন। পরিচয় উদ্ধারে চেষ্টা করছে পুলিশ।

রাতেই বৃদ্ধাকে রাস্তা থেকে উদ্ধারের ঘটনা ফেইসবুকে ছড়িয়ে পড়ে। এতে সর্বমহলে প্রতিক্রিয়া হয়। মৃত্যুর খবরে সবাই আফসোস করছেন।

বড় বাজার জামে মসজিদের খতিব মাওলানা কামাল উদ্দিন বলেন, এখন ৮০ ভাগ নিশ্চিত, সন্তানরাই এই মাকে নিষ্ঠুরভাবে ফেলে গেছে। তা যদি হয়ে থাকে তাহলে সেই সন্তানদের পরকাল কেমন হবে? মাকে নিয়ে কেন এমন হৃদয় বিদারক ঘটনা? এটা কি ধর্মীয় বা নৈতিক স্খলন? এটা সমাজে কী বার্তা দেয়?

পূর্ববর্তী নিবন্ধদগ্ধ আরো দুই শিশুর মৃত্যু
পরবর্তী নিবন্ধবিয়ের প্রলোভনে কোচিং সেন্টারে ধর্ষণ, ঘুমের ওষুধ খেয়ে মৃত্যু