আবু সাঈদ স্নাতক পরীক্ষার মেধা তালিকায় চতুর্দশ

| সোমবার , ২১ অক্টোবর, ২০২৪ at ১১:৩৩ পূর্বাহ্ণ

বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবু সাঈদ স্নাতক চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. শওকাত আলীর অনুমোদনের পর এ ফল প্রকাশ করা হয় বলে জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ আলী জানান।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মধ্যে গত ১৬ জুলাই গুলিতে নিহত হন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৯২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও আন্দোলনের সমন্বয়ক আবু সাঈদ। মৃত্যুর তিন মাস পর তার পরীক্ষার ফল প্রকাশ পেল। তাতে সাঈদ সিজিপিএ৩ দশমিক ৩০ পেয়ে সম্মিলিত মেধাতালিকায় চতুর্দশ স্থান অর্জন করেছেন। খবর বিডিনিউজের।

ফলাফল প্রকাশের সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দায়িত্বে থাকা মো. তাজুল ইসলাম, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন মিজানুর রহমান, ছাত্র উপদেষ্টা ইলিয়াছ হোসেন এবং অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক মো. ফিরোজুল ইসলাম উপস্থিত ছিলেন। এ সময় উপাচার্য শওকাত আলী বলেন, মেধাবী শিক্ষার্থী শহীদ আবু সাঈদ আমাদের মাঝে নেই। কিন্তু তার স্নাতক চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশ করা হল। ৬৯ জন শিক্ষার্থীর মধ্যে আবু সাঈদ মেধাতালিকায় ১৪তম হয়েছে। এটি আমাদের ভালো লাগার বিষয়। কিন্তু তার অনুপস্থিতিতে আমরা শোকাহত। আমি তার আত্মার মাগফেরাত কামনা করি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে প্রথম নিহত হন আবু সাঈদ। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর সারাদেশে আন্দোলন ছড়িয়ে পড়ে ব্যাপকভাবে।

পূর্ববর্তী নিবন্ধছাত্র আন্দোলনের বিরুদ্ধে অবস্থান নেয়া সহপাঠী পরীক্ষায় বসায় পুরো ব্যাচের পরীক্ষা বর্জন
পরবর্তী নিবন্ধআন্দোলনে পুলিশ মৃত্যুর দায় শেখ হাসিনার : নাহিদ