আবুধাবিতে ৫ বাংলাদেশির মৃত্যু, লাশ শনাক্তে ডিএনএ পরীক্ষা

দুর্ঘটনার পর গাড়িতে আগুন

| মঙ্গলবার , ৯ জুলাই, ২০২৪ at ৯:০৯ পূর্বাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে সড়ক দুর্ঘটনার পর গাড়িতে অগ্নিকাণ্ডে নিহত পাঁচ বাংলাদেশির লাশ শনাক্তে ডিএনএ পরীক্ষা জন্য পোশাকের নমুনা সংগ্রহ করেছে পুলিশ। লাশ শনাক্তের পর তা শিগগিরই দেশে পাঠানো হবে বলে জানিয়েছেন আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর হাজরা সাব্বির হোসেন।

তিনি বলেন, পাঁচজনকে নিয়ে গাড়িটি সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। লাশ পুরোপুরি ঝলসে গেছে। নিহতরা আজমানের যেখানে থাকতেন, সেখান থেকে তাদের পরিধেয় বস্ত্রের নমুনা নিয়ে পরীক্ষানিরীক্ষা করছে পুলিশের ফরেনসিক বিভাগ। তাদের লাশ শনাক্ত করে ‘আউটপাস ইস্যুর’ জন্য দূতাবাস প্রসিকিউশনের অনুমোদন নেবে। এরপর যত দ্রুত সম্ভব লাশগুলো দেশে পাঠানো হবে। খবর বিডিনিউজের।

স্থানীয় সময় গত রোববার আবুধাবিতে সড়ক দুর্ঘটনার পর গাড়িতে আগুন ধরে নিহত হন ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলার পাঁচ প্রবাসী। তারা হলেন নবাবগঞ্জ উপজেলার বালেঙ্গা গ্রামের শেখ ইব্রাহীমের ছেলে ইবাদুল ইসলাম (৩৮), আব্দুল হাকিমের ছেলে মো. রাশেদ (৩২), লুৎফর রহমানের ছেলে মো. রানা (৩০), শেখ ইরশাদের ছেলে মো. রাজু (২৮) এবং দোহার বাজার এলাকার মো. মঞ্জুর ছেলে মো. হিরা মিয়া (২২)

শ্রম কাউন্সিলর সাব্বির জানান, নিহতরা সবাই আজমান প্রদেশের ২ নম্বর নয়া সানাইয়া এলাকায় থাকতেন, পেশায় রঙ মিস্ত্রি। পেইন্টিং কাজের ঠিকাদার মো. রানার সঙ্গে একটি সাইটে যাওয়ার সময় তারা গাড়িটি অগ্নিদগ্ধ হয়। তাদের লাশ বানিয়াস সেন্ট্রাল মর্চুয়ারিতে রাখা হয়েছে।

গাড়িতে আগুন ধরার কারণ সম্পর্কে তিনি বলেন, গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে রোড ব্যারিয়ারে ধাক্কা খেয়ে আগুন লাগতে পারে। কিংবা গাড়ির ভেতর ধূমপান থেকে কোনো দাহ্য পদার্থের সংস্পর্শে আগুন ধরে যেতে পারে।

এ ঘটনায় নিহতদের পরিবারে চলছে শোকের মাতম। আবুধাবি ও দুবাইয়ে বাংলাদেশ দূতাবাস শোক বার্তায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপোর্টসিটি ভার্সিটিতে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং ল্যাব উদ্বোধন
পরবর্তী নিবন্ধদেওয়ানহাট থেকে চার ভরি স্বর্ণসহ চুরি মামলার আসামি গ্রেপ্তার