আবদুল কাদের জিলানী (র.) ইসলামের দর্শন বিস্তারে দিশারীর ভূমিকা রাখেন

ফাতেহায়ে ইয়াজদাহম মাহফিলে সাইফুদ্দীন আল হাসানী

| বৃহস্পতিবার , ১৭ অক্টোবর, ২০২৪ at ৮:১৯ পূর্বাহ্ণ

হযরত আবদুল কাদের জিলানী (.) ইসলামের সঠিক আকিদা বিস্তারে দিশারীর ভূমিকা রাখেন বলে মন্তব্য করেছেন মাইজভাণ্ডার দরবারের সাজ্জাদানশীন ও বিএসপি চেয়ারম্যান শাহসুফি সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী (মা.জি.)। তিনি বলেন, হিজরি ষষ্ঠ শতাব্দিতে যখন মুসলমানরা নানা বিভ্রান্তিতে পতিত হয়ে ধর্মবিমুখ হয়ে পড়েছিলেন, বিশ্বব্যাপী নানা ভ্রান্ত মতবাদ মাথাচাড়া দিয়ে উঠেছিল এমন এক যুগসন্ধিক্ষণে তিনি পবিত্র কোরআন হাদীসের সঠিক ব্যাখ্যা দানের মাধ্যমে ইসলামের প্রকৃত রূপ, আক্বিদাদর্শন তুলে ধরেন। তিনি যুগ যুগ ধরে বিশ্ব মুসলিমের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন। পবিত্র ঈদে মিলাদুন্নবী (.) ও ফাতেহা ইয়াজদাহম উপলক্ষে রাউজান উত্তর সর্ত্তা দরগাহ্‌ বাজার ঈদগাঁহ ময়দানে হযরত আবদুল কাদের জিলানী (.) কল্যাণ ট্রাস্ট আয়োজিত সুন্নি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ট্রাস্টের পরিচালিত হেফজখানা মাদরাসার দস্তারবন্দী অনুষ্ঠানে ৪ জন হাফেজে কোরআনকে পাগড়ি দেওয়া হয় ও গত বছরের ৪ জনকে সনদ দেওয়া হয়।

ট্রাস্টের সহ সভাপতি মোহাম্মদ আবদুল কুদ্দুসের সভাপতিত্বে মাহফিলে কোরআন ও সুন্নাহর আলোকে বয়ান করেন আল্লামা আবুল কাশেম নুরী, মাওলানা আবুল আসাদ জুবায়ের রজবী, মোহাম্মদ গোলাম মোস্তফা শায়েস্তা খান আল আযহারী, মাওলানা মো. সেলিম উদ্দিন রেজভী প্রমুখ। আখেরী মুনাজাত পরিচালনা করেন সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপ্রাইম ব্যাংকের পেরোল সেবা ব্যবহার করবে মার্ট প্রোমোটারস
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে বাঁশের কঞ্চি নিয়ে খেলতে গিয়ে স্কুলশিক্ষার্থীর মৃত্যু