আপত্তিকর ভিডিও পাঠিয়ে নারীকে ব্ল্যাকমেইলের চেষ্টা

চাচাতো দেবর গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | সোমবার , ১২ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:০৭ পূর্বাহ্ণ

নগরীর চান্দগাঁও থানাধীন এক নারীর আপত্তিকর ভিডিও তার স্বামী ও ভুক্তভোগী নারীর ফেইসবুক মেসেঞ্জারে পাঠিয়ে ব্ল্যাকমেইল করার অভিযোগে তার চাচাতো দেবর এস এম আতিক শাহরিয়ারকে (১৯) গ্রেপ্তার করা হয়েছে। তিনি চট্টগ্রামের একটি কলেজ থেকে এইচএসসি পাস করেছেন। চান্দগাঁও থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গতকাল রোববার পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগ তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে।

কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপপুলিশ কমিশনার আসিফ মহিউদ্দীন জানান, সোশ্যাল মিডিয়ায় ফেইক ফেইসবুক আইডি থেকে ভুক্তভোগী নারীর প্রবাসী স্বামী এবং ভুক্তভোগী নারীর ফেইসবুক মেসেঞ্জারে ব্যক্তিগত নগ্ন ছবি/ভিডিও প্রেরণ পূর্বক অজ্ঞাতনামা ব্যক্তি একটি বিকাশ নম্বর প্রেরণ করে ৩০ হাজার টাকা দাবি করে। টাকা না দিলে ছবি/ভিডিও ভুক্তভোগী নারীর আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবের কাছে এবং সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করার হুমকি দেয়। এতে ভুক্তভোগী নারী চান্দগাঁও থানায় সাধারণ ডায়েরি করেন। পরে এই বিষয়ে সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ক্রাইম ইউনিট ঘটনাটির ছায়া অনুসন্ধান শুরু করে।

ভুক্তভোগী নারীর তথ্য অনুযায়ী এস এম আতিক শাহরিয়ারকে জিজ্ঞাসাবাদ ও তার ডিভাইস পর্যালোচনা করে তার ফেইক ফেইসবুক আইডিটি লগইন অবস্থায় পাওয়া যায় এবং একই ডিভাইসের গ্যালারিতে ভুক্তভোগী নারীর স্বামীকে প্রেরিত নগ্ন ছবি পাওয়া যায়।

গ্রেপ্তার এস এম আতিক শাহরিয়ারকে জিজ্ঞাসাবাদে জানা যায়, ওই নারীর ব্যবহৃত একটি পুরনো স্মার্টফোন থেকে সে ভুক্তভোগীর কিছু নগ্ন ছবি/ভিডিও পায়। পরে অসৎ উদ্দেশ্যে সে ফেইক ফেইসবুক আইডি তৈরি করে উক্ত ছবি/ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি প্রদান করে একটি বিকাশ নম্বর প্রেরণ করে ভিকটিমের পরিবারের লোকজনের কাছে ৩০ হাজার টাকা দাবি করে। এজাহারের প্রেক্ষিতে চান্দগাঁও থানায় একটি মামলা হয়েছে এবং অভিযুক্তকে আদালতে সোপর্দ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৭ টিতে বিএনপিপন্থীরা জয়ী
পরবর্তী নিবন্ধসাজেকে জেএসএস-ইউপিডিএফ গোলাগুলি, শিশু গুলিবিদ্ধ