আন্তর্জাতিক পোলিও দিবসে রোটারি র‌্যালির আয়োজন

পোলিও নির্মূলের অঙ্গীকার পুনর্ব্যক্ত

| শুক্রবার , ২৫ অক্টোবর, ২০২৪ at ৬:৫৬ পূর্বাহ্ণ

রোটারি আন্তর্জাতিক জেলা ডি, চট্টগ্রাম অঞ্চল আন্তর্জাতিক পোলিও দিবস উদযাপন উপলক্ষে গতকাল এক বিশেষ র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি চিটাগং ক্লাব থেকে শুরু হয়ে নগরীর কাজির দেউড়ি এলাকা প্রদক্ষিণ করে। বিশ্বব্যাপী পোলিও নির্মূলের প্রচেষ্টাকে আরও শক্তিশালী করতে এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত এই র‌্যালিতে রোটারি পরিবারের সদস্যরা, চিকিৎসা বিশেষজ্ঞ এবং স্থানীয় বাসিন্দারা অংশ নেন।

যেখানে অতিথিদের বক্তব্যের মাধ্যমে পোলিওমুক্ত পৃথিবী গড়ার বার্তা পুনরায় জোরালোভাবে ব্যক্ত করা হয়। বক্তারা পোলিও টিকার গুরুত্ব, পোলিও নির্মূলে রোটারির প্রচেষ্টা এবং এর ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। আয়োজক কমিটির সভাপতি রোটারিয়ান মোহাম্মদ মাঈন উদ্দিন বলেন, রোটারি দীর্ঘদিন ধরে পোলিও নির্মূলে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে যতদিন না পৃথিবী সম্পূর্ণ পোলিওমুক্ত হয়। তিনি আরও বলেন, প্রতিটি টিকাদান এবং সচেতনতা কার্যক্রমে অংশ নেওয়া আমাদের সবার দায়িত্ব।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রোটারিয়ান পিডিজি মো: আব্দুল আওয়াল, পিডিজি ইঞ্জিনিয়ার এম এ আহাদ, ইঞ্জিনিয়ার মতিউর রহমান, মো: মনিরুজ্জামান, ইব্রাহিম হাসান, জোবাইদুর রশিদ প্রমুখ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, রোটারিয়ান মো: আবু তৈয়ব, রোটারিয়ান আব্দুল আওয়াল, রোটারিয়ান ওমর আলি ফয়সাল, রোটারিয়ান মুসলিম উদ্দিন, রোটারিয়ান শেখ জামাল আহমেদ, রোটারিয়ান মুহিবুর রহমান সজিব, রোটারিয়ান সুদিপ কুমার চন্দ্রা, রোটারিয়ান শাহিনুল হক, রোটারিয়ান ফরহাদ হোসেন, রোটারিয়ান হাসানুজ্জামান শান্ত। এই র‌্যালি আন্তর্জাতিক পোলিও দিবসের অংশ হিসেবে বিশ্বজুড়ে অনুষ্ঠিত অন্যান্য কর্মসূচির সাথে সমন্বিত এবং পোলিও নির্মূলের প্রতিশ্রুতি রক্ষা করার উদ্দেশ্যে আয়োজিত। র‌্যালিতে চট্টগ্রাম অঞ্চলের ৫১ টি ক্লাবের ৩০০ শতাধিক রোটারিয়ান অংশগ্রহণ করেন। র‌্যালিতে অংশগ্রহণকারীদের হাতে পোলিও সচেতনতার বার্তা লেখা প্ল্যাকার্ড ছিল এবং টিকা গ্রহণের জন্য সকলকে উৎসাহিত করার আহ্বান জানানো হয়। শেষে, র‌্যালির আয়োজনকারীরা সবাইকে স্মরণ করিয়ে দেন যে পোলিও সম্পূর্ণ নির্মূল করতে হলে সম্মিলিত প্রচেষ্টার প্রয়োজন, এবং রোটারি সেই প্রচেষ্টার অগ্রভাগে থেকে কাজ করে যাবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবাকলিয়া অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের অনুদান
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে ২৫ হাজার মিটারের চরঘেরা জাল জব্দ, ২০হাজার টাকা জরিমানা