আনোয়ারার নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের আগাম জামিন, আজ শপথ

আনোয়ারা প্রতিনিধি | বুধবার , ১২ জুন, ২০২৪ at ৭:৩৩ পূর্বাহ্ণ

হাইকোর্র্টে ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন আনোয়ারা উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক। জামিনের পর আজ বুধবার শপথ নেবেন তিনি। চট্টগ্রাম নগরীর আইস ফ্যাক্টরি রোডের প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটে (পিটিআই) তার শপথ অনুষ্ঠানের কথা রয়েছে। পিটিআই অডিটোরিয়ামে চেয়ারম্যান ছাড়াও ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদেরও শপথ বাক্য পাঠ করাবেন বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম। বিভাগীয় কমিশনার কার্যালয়ের উপপরিচালক শাহিনা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

আদালত সূত্র জানায়, নির্বাচন পরবর্তী দুই মামলায় কাজী মোজাম্মেলসহ ৪৪ আসামির সবাই একই সঙ্গে জামিন পেয়েছেন। হাইকোর্ট বিভাগের বিচারপতি সৈয়দ মো. জিয়াউল করিম ও বিচারপতি কে এম ইমরুল কায়েসের সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানি শেষে ছয় সপ্তাহের আগাম জামিন প্রদান করেন।

আইনজীবী রশিদা চৌধুরী নীলু জানান, আনোয়ারা উপজেলা পরিষদের শপথ সন্নিকটে। উপজেলা চেয়ারম্যান কাজী মোজাম্মেল হকসহ ৪৪ আসামির সবাই আইনের প্রতি শ্রদ্ধাশীল। তারা হাইকোর্ট বিভাগে হাজির হয়ে আগাম জামিন চেয়েছেন। আদালত ছয় সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেছেন।

নির্বাচনের পর আনোয়ারা উপজেলার কাফকো সেন্টারে বাজেটকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের মিছিলে সংঘর্ষের ঘটনায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম এ মান্নান বাদী হয়ে একটি ও পরবর্তীতে এই মামলার এক আসামিকে জনতা কর্তৃক ছিনিয়ে নেওয়ার ঘটনায় কর্ণফুলী থানাধীন বন্দর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. মিজানুর রহমান বাদী হয়ে গত ৯ সেপ্টেম্বর কাজী মোজাম্মেল হকসহ ৪৪ জনকে আসামি করে আরো একটি মামলা করেন।

আসামিরা গতকাল মঙ্গলবার হাইকোর্ট বিভাগের বিচারপতি সৈয়দ মো. জিয়াউল করিম ও বিচারপতি কে এম ইমরুল কায়েসের বেঞ্চে হাজির হয়ে আগাম জামিন চাইলে আদালত ছয় সপ্তাহের জামিন মঞ্জুর করেন। এর আগে কাফকো সেন্টারের ঘটনায় মামলায় পাঁচ আসামি নিম্ন আদালত থেকে জামিন পেয়েছিলেন। জামিন পাওয়ার পর উপজেলার চেয়ারম্যান কাজী মোজাম্মেলের চেয়ারম্যান হিসেবে শপথ নিতে আর কোনো বাধা রইল না।

কাজী মোজাম্মেল হক বলেন, ঘটনার সঙ্গে আমার কোনো ধরনের সম্পৃক্ততা না থাকলেও হয়রানিমূলকভাবে আসামি করা হয়েছে। আমার শপথ অনুষ্ঠানকে বাধাগ্রস্ত করতে একটি সিন্ডিকেট এই ষড়যন্ত্র করেছে। সত্যের জয় নিশ্চিত।

পূর্ববর্তী নিবন্ধএবার সেন্টমার্টিনগামী রোগী বহনকারী স্পিডবোটে গুলি
পরবর্তী নিবন্ধপাহাড় রক্ষায় কঠোর কর্মসূচি দিতে হবে