আনোয়ারায় সড়ক বিভাগের ব্রিজের যন্ত্রাংশ চুরি করতে গিয়ে ধরা

আনোয়ারা প্রতিনিধি | সোমবার , ২৬ ফেব্রুয়ারি, ২০২৪ at ১০:০৫ অপরাহ্ণ

আনোয়ারা ব্রিজের যন্ত্রাংশ চুরি করে নিয়ে যাওয়ার সময় স্থানীয়দের হাতে একটি পিকআপ ও চালকসহ ২ জন আটক হয়েছে।

সোমবার (২৬ ফেব্রুয়ািরি) সকালে আনোয়ারা থানার ৫ গজ পশ্চিমে ও উপজেলা ভূমি অফিস সংলগ্ন সড়কের পাশে রাখা চট্টগ্রাম দক্ষিণ সড়ক বিভাগের মালিকানাধীন ব্রীজের যন্ত্রাংশ চুরি করার সময় স্থানীয়রা তাদের হাতে নাতে আটক করে।

এ ঘটনায় আনোয়ারা থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ গাড়ি, গাড়ি চালক সাদ্দাম হোসেন (২৮) ও গাড়ি মালিক মো. মানিক (২৮) কে গ্রেপ্তার করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আনোয়ারার তৈলারদ্বীপ ফেরি ঘাট, আনোযারাসহ দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় সড়ক বিভাগের কোটি কোটি টাকা মূল্যের ফেরি ও ব্রীজের সরঞ্জাম দীর্ঘদিন ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। যার কারনে এসব মালামাল প্রতিনিয়ত চুরির ঘটনা ঘটে চলেছে।

সোমবার সকালে দিনের বেলায় আনোয়ারা সদর থেকে ব্রিজের যন্ত্রাংশ চুরির সময় স্থানীয়রা হাতেনাতে ধরে।
স্থানীয় বাসিন্দা মো. নাছির জানায়, সোমবার সকাল ৮ টার দিকে চট্টমেট্রো ন ১১-৯৭৫৭ নাম্বারের একটি পিকআপ নিয়ে চালক ৪/৫ শ্রমিকসহ সড়কের পাশে রাখা ব্রীজের মূল্যবান যন্ত্রাংশ গাড়িতে উঠিয়ে নিয়ে যাওয়ার সময় স্থানীয়দের সন্দেহ হলে তাদের বাঁধা দেয়।

পরবর্তীতে সড়ক বিভাগে খবর দেওয়া হলে তাদের আটক করে পুলিশে দেওয়া হয়। অভিযুক্ত গাড়ি চালক বলেন, একজন অপরিচিত লোক তাদের মোবাইল ফোনে ব্রীজের এসব যন্ত্রাংশ পরিবহনের জন্য ভাড়া করে। গাড়িতে কিছু মাল উঠানোর পর স্থানীয়রা বাঁধা দিলে জানতে পারি এসব মাল সড়ক বিভাগের।

পিকআপের মালিক মোঃ মানিক বলেন, মোবাইল ফোনে অপরিচিত লোকটি এসব মালামাল পরিবহনের জন্য আমার গাড়িটি ভাড়া করে। তবে অপরিচিত লোকটিকে তার কাছে জানতে চাইলে সে কোন উত্তর দিতে পারেনি।
দক্ষিণ চট্টগ্রাম সড়ক বিভাগের উপসহকারী প্রকৌশলী এস এম শাহরিয়ার কামাল জানান, সড়ক বিভাগের মালিকানাধীন ব্রিজের যন্ত্রাংশ চুরির ঘটনায় তিনি বাদী হয়ে থানায় মামলা করেছেন।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহেল আহম্মদ জানান, সড়ক বিভাগের মালামাল চুরির ঘটনায় মামলা হয়ে। এ ঘটনায় গাড়ির মালিক ও চালককে গ্রেপ্তার করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসৈয়দ বদরুদ্দোজা মাইজভাণ্ডারীর খোশরোজ শরীফ উদযাপন
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা