আনোয়ারায় বেকারিতে অভিযান, জরিমানা ৫০ হাজার

আজাদী অনলাইন | বৃহস্পতিবার , ২২ ফেব্রুয়ারি, ২০২৪ at ৬:১৫ অপরাহ্ণ

আনোয়ারায় বিসমিল্লাহ ফুড প্রোডাক্টস বেকারিতে অভিযান চালিয়ে প্রায় ৩৫ হাজার টাকা মূল্যের  কেক, রুটি, বিস্কুট জব্দ করেছেন ম্যাজিস্ট্রেট।

আজ বৃহস্পতিবার বিকেলে উপজেলার বটতলী ইউনিয়নের কালা গাজীপাড়া এলাকায় আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক ইমনের নেতৃত্বে ও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে উপজেলার বটতলী ইউনিয়নের কালা গাজীপাড়া এলাকায় বিসমিল্লাহ ফুড প্রোডাক্টস নামের প্রতিষ্ঠানে বিএসটিআইয়ের অনুমোদনহীন ক্ষতিকর কেমিক্যাল মিশ্রিত বিস্কুট, রুটি, কেক তৈরি করে বাজারজাত করার প্রমাণ পাওয়া যায়।

এ ঘটনায় প্রতিষ্ঠানের ম্যানেজার বি-বাড়িয়ার নবী নগর বিদ্যাকোট এলাকার মতিন মিয়ার ছেলে মোঃ এরশাদের (৩৫) উপস্থিতিতে ১০০ কেজি বিস্কুট, রুটি, জব্দ করা হয় ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে জব্দকৃত পণ্যগুলো মৎসচাষীদের মাঝে বিতরণ করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) কর্মকর্তা ফারহানা জাহান পারুল, প্রকৌশলী জিল্লুর রহমান।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক ইমন বলেন, অনুমোদনহীন ক্ষতিকর কেমিক্যাল মিশ্রিত বিস্কুট তৈরি করে বাজারজাত করছিল। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধনগরী‌তে গাঁজাসহ দুই নারী-পুরুষ গ্রেফতার
পরবর্তী নিবন্ধপেকুয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন