আনোয়ারায় ফুলতাজ টাওয়ারে আগুন

আনোয়ারা প্রতিনিধি | শনিবার , ১৩ এপ্রিল, ২০২৪ at ১০:০৬ অপরাহ্ণ

চট্টগ্রামের আনোয়ারায় ফুলতাজ টাওয়ার নামে একটি ভবনে রহস্যজনক আগুন লাগার ঘটনা ঘটেছে।

শনিবার (১৩ এপ্রিল) বিকেল সাড়ে তিনটার দিকে উপজেলার কালাবিবি দীর্ঘির মোড়ে ফুলতাজ টাওয়ারের ভাড়াটিয়া বারখাইন ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মোহাম্মদ শাহেদুর রহমানের ঘরে এ আগুনের ঘটনা ঘটে।

খবর পেয়ে আনোয়ারা ফায়ার সার্ভিসের একটি টিম দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে। এতে তার নগদটাকাসহ স্বর্ণংকার পুড়ে গেছে বলে দাবি করেছেন ইউপি সদস্য মোহাম্মদ শাহেদুর রহমান।

তবে ফুলতাজ টাওয়ারের স্বত্বাধিকারী আল জগির বলেন, কিছুদিন আগেও ইউপি সদস্য শাহেদের ঘরে আগুন লাগার ঘটনা ঘটে। কিছুদিন পরপর কি কারণে আগুন লাগে তা আমাদের বোধগম্য নয়। বিষয়টি প্রশাসন ও ফায়ার সার্ভিসকে তদন্ত করার জন্য অনুরোধ জানিয়েছি এবং বাসা ছেড়ে দেওয়ার জন্য মৌখিকভাবে ভাড়াটিয়া শাহেদকে জানানো হয়েছে।

পরে ঘরের জমিদার ও আনোয়ারা থানা পুলিশের ওসি (তদন্ত) মোহাম্মদ মহিউদ্দিন আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয়রা জানান, বিকালে তালাবদ্ধ ঘরে আগুন দেখতে পেয়ে স্থানীয়রা প্রথমে আগুন নেভানোর চেষ্টা করেন এবং ফায়ার সার্ভিসকে খবর দেন। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ভাড়াটিয়া শাহেদুর রহমান মেম্বার বলেন, এই পর্যন্ত আমার বাসায় ৩ বার আগুন লেগেছে। তিনি বাসার কেয়ারটেকারের দিকে অভিযোগ করে বলেন, কেয়ারটেকারই আগুন লাগিয়ে দিয়েছে। আমার ব্যবসার টাকা ঘরের সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে।

আনোয়ারা ফায়ার সার্ভিসের স্টেশন লিডার মোহাম্মদ মুজিবুর রহমান বলেন, তালাবদ্ধ ঘরের মধ্যে কেউ ছিল না। আগুনের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানানো হবে।

পূর্ববর্তী নিবন্ধউখিয়ায় ক্যাম্পের বাইরে থেকে ১৩০ রোহিঙ্গা আটক
পরবর্তী নিবন্ধহাটহাজারী থেকে চাঞ্চল্যকর গণধর্ষণ মামলার আসামি গ্রেফতার