আনোয়ারায় নির্বাচনী দায়িত্ব থেকে ৪ প্রতিষ্ঠানের কর্মীদের বাদ

আনোয়ারা প্রতিনিধি | মঙ্গলবার , ২১ মে, ২০২৪ at ৭:৪২ পূর্বাহ্ণ

আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনী কর্মকর্তা হিসাবে দায়িত্ব পেয়েছেন ১৭শ’ জন। এর মধ্যে প্রিসাইডিং ৭৪ জন, সহকারী প্রিসাইডিং ৫৩৪ জন ও ১০৬৮ জন পোলিং অফিসারের দায়িত্ব পালন করবেন। অভিযোগ থাকায় একটি বেসরকারি ব্যাংক, একটি কলেজ, দুইটি ফাজিল মাদ্রাসাসহ মোট ৪ টি প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা ও শিক্ষকদের দায়িত্ব থেকে বাদ দেওয়া হয়েছে।

নির্বাচন অফিস সূত্র জানায়, উপজেলায় এবার ভোটার সংখ্যা ২ লক্ষ ৩২ হাজার ৬শ। তারমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ২৩ হাজার ৩৮৮, নারী ভোটার এক লক্ষ নয় হাজার ২২১ জন। এবার বাড়ছে দুইটি ভোট কেন্দ্র। সব মিলিয়ে উপজেলার ১১ ইউনিয়নের ৯৯টি ওয়ার্ডে ৭৪টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন অফিস। ইতিমধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানে চিঠি পাঠিয়ে ১৭০০ নির্বাচন কর্মকর্তা নিয়োগের তালিকা চূড়ান্ত করা হয়েছে। আগামী ২৩ তারিখ থেকে শুরু হবে নির্বাচন কর্মকর্তাদের প্রশিক্ষণ। অভিযোগ থাকায় নির্বাচনে দায়িত্ব পালনে পক্ষপাতের আশঙ্কায় একটি বেসরকারি ব্যাংকের কর্মকর্তা, একটি কলেজ ও দুটি সিনিয়র মাদ্রাসার শিক্ষকদের বিরত রাখা হয়েছে বলে জানা গেছে।

আনোয়ারা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আবু জাফর সালেহ জানান, উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। নির্বাচনে সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে যাতে ভোট দিতে পারে সে ব্যবস্থা নির্বাচন কমিশন করবে। প্রতিদ্বন্দ্বী সব প্রার্থীকে আমরা সমান গুরুত্বের সঙ্গে বিবেচনায় রেখেছি।

পূর্ববর্তী নিবন্ধইরানের অন্তর্র্বর্তী প্রেসিডেন্ট মোখবার
পরবর্তী নিবন্ধটিকাদানে ই-ট্র্যাকার কার্যক্রম উদ্বোধন করল চসিক