আনোয়ারায় দুই চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা-শোকজ

আচরণবিধি লঙ্ঘন

আনোয়ারা প্রতিনিধি | মঙ্গলবার , ১৪ মে, ২০২৪ at ৮:১২ পূর্বাহ্ণ

আনোয়ারায় ব্যস্ততম বঙ্গবন্ধু টানেল সংযোগ সড়কে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করে শোডাউন ও মিছিল করে আচরণবিধি ভঙ্গের দায়ে দুই চেয়ারম্যান প্রার্থীকে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করেছে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট। আর আচরণ নীতি ভঙ্গের দায়ে ২৪ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন জেলা রিটার্নিং অফিসার।

গতকাল সোমবার চট্টগ্রাম অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার ও ৬ষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনের রিটার্নিং অফিসার মো. শহীদুল ইসলাম প্রামানিক চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী অধ্যাপক এম এ মান্নান চৌধুরী ও কাজী মোজাম্মেল হককে (আনারস প্রতীক) কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন।

অন্যদিকে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে চট্টগ্রাম জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার (ভূমি অধিগ্রহণ শাখা) মাজহারুল ইসলাম চৌধুরী উল্লেখিত দুই প্রার্থীকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

আনোয়ারা উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু জাফর সালেহ জানান, আচরণ বিধি ভঙ্গের দায়ে দুই প্রার্থীকে শোকজ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইশতিয়াক ইমন বলেন, নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে মিছিল করায় দুই চেয়ারম্যান পদপ্রার্থীকে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধরাঙামাটির আইনশৃঙ্খলা বৈঠকে কাপ্তাই হ্রদ খনন নিয়ে আলোচনা
পরবর্তী নিবন্ধপুরাতন রেল স্টেশনে ৬ চোরাই মোবাইলসহ যুবক গ্রেপ্তার