আনোয়ারায় কারখানায় সিন্ডিকেটের দৌরাত্ম্য বন্ধের দাবিতে বিক্ষোভ

আনোয়ারা প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৭ অক্টোবর, ২০২৪ at ৭:৪৪ পূর্বাহ্ণ

আনোয়ারা উপজেলায় কাফকো সার কারখানা, সিইউএফএল, ডিএপি সার কারখানাসহ বিভিন্ন শিল্প কারখানায় নিয়োগ বাণিজ্য, টেন্ডারবাজি ও পুরনো সিন্ডিকেটের দৌরাত্ম্য বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়েছে। গত মঙ্গলবার বিকেলে কাফকো সার কারখানা গেটের সামনে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করে।

দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য এম. মহিন উদ্দিনের সঞ্চালনায় ও দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইকবাল হায়দার চৌধুরীর সভাপতিত্বে বিক্ষোভ ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপি সদস্য আব্দুর গফুর, বিএনপি নেতা আলী, উপজেলা যুবদল যুগ্ম আহ্বায়ক সাইদ মানিক, সদস্য আব্দুর রহিম, শাহাজান, সিরাজ, নিশান, নাজিম, শিহাব ও আবদুল জব্বার প্রমুখ। প্রতিবাদ সভায় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, বিগত আওয়ামী লীগ স্বৈরাচার সরকারের আমলে আনোয়ারায় অবস্থিত বিভিন্ন শিল্প কারখানায় বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীদের কোন চাকরি হত না। বিএনপি সমর্থিত কোন ঠিকাদার ব্যবসা করতে পারেনি। কিন্তু বিগত সরকারের সিন্ডিকেটগুলো এতই বেপরোয়া যে তারা এখনো পুরনো দাপটে আনোয়ারার শিল্প কারখানাগুলোতে নিয়োগ ও ব্যবসা বাণিজ্য দখলে রেখে দিয়েছে। আমরা তার প্রতিবাদ জানাচ্ছি।

পূর্ববর্তী নিবন্ধ৪ হাজার মিটার ডিস ও ওয়াইফাই লাইন কেটে দিল দুর্বৃত্তরা
পরবর্তী নিবন্ধদ্রব্যমূল্য রোধ ও শ্রমিকদের জন্য রেশনিং ব্যবস্থা চালুর দাবি