আড়ালে পপি, অনিশ্চিত ‘সেভ লাইফ’র ভবিষ্যৎ!

| সোমবার , ২৮ আগস্ট, ২০২৩ at ১০:২২ পূর্বাহ্ণ

ফায়ার সার্ভিসের সদস্যরা কতটা ঝুঁকি নিয়ে কাজ করেন তা সেলুলয়েডের পর্দায় তুলে ধরতে দেশে প্রথমবারের মতো উদ্যোগে নেওয়া হয় তাদের নিয়ে সিনেমা নির্মাণের। তাদের সুখ দুঃখের গল্প উঠে আসবে কাজী আমিরুল ইসলাম শোভা পরিচালিত ‘সেভ লাইফ’ সিনেমায়। খবর বাংলানিউজের।

২০১৮ সালের ১১ আক্টোবরে রাজধানীর গুলিস্তানের ফায়ার সার্ভিসের অফিসে সিনেমাটির মহরত হয়। এ সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা চম্পা, ফেরদৌস আহমেদ, সাদিকা পারভিন পপি, আনিসুর রহমান মিলন, আইরিন সুলতানা, ওবিদ রেহান, মানস বন্দ্যোপাধ্যায়, আহসানুল হক মিনু, তানভীর প্রমুখ। মহরতের পরেই দ্রুত গতিতে সিনেমাটির দৃশ্যধারণ শুরু হয়। সেসময় ৩৫ ভাগ কাজ করার পর হঠাৎ করেই সিনেমাটির নির্মাণ কাজ বন্ধ হয়ে যায়। এরপর পেরিয়ে গেছে দীর্ঘ চার বছরেরও বেশি সময়। আজও সিনেমাটির ক্যামেরা নতুন করে আর চালু হয়নি।

এর মধ্যে দীর্ঘ তিন বছর ধরে নিজেকে একেবারে আড়াল করে রেখেছেন চিত্রনায়িকা পপি। সম্প্রতি তিনি কয়েক মাসের জন্য দেশে ফিরেছেন থমকে থাকা সিনেমার কাজ শেষ করার জন্য। ইতোমধ্যেই একটি সিনেমার কাজ শেষ করেছেন তিনি। তবে চার বছর ধরে তার কাছে খবর নেই ‘সেভ লাইফ’ সিনেমাটির। সিনেমাটির শিল্পীরাও জানেন না আদৌ কাজটি শেষ হবে কিনা?

এ প্রসঙ্গে অভিনেতা আনিসুর রহমান মিলনের ভাষ্য, সিনেমাটি যেভাবে শুরু হয়েছিল সে অনুযায়ী আগাতে পারেনি। এরপর এই চার বছরে সিনেমাটির খবর নেই। কেউ এ নিয়ে যোগাযোগ করেনি। আমার মনে হচ্ছে এটি আর হবে না।

নির্মাতা কাজী আমিরুল ইসলাম শোভা বলেন, এর আগে ৩৫ ভাগ কাজ শেষ করেছিলাম। এবার বাকি কাজটা শেষ করতে চাই।

পূর্ববর্তী নিবন্ধঅস্ট্রেলিয়া মাতাচ্ছে ‘সোলস’ ক্যানবেরার পর আরও ৫ কনসার্ট
পরবর্তী নিবন্ধশাকিবের ‘প্রিয়তমা’র সফল ইধিকার অপেক্ষায় টালিউড দর্শক