আজ থেকে ২৫ স্পটে টিসিবির পণ্য বিক্রি

মুজিব শতবর্ষ ।। চলবে পুরো রমজানজুড়ে

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১৮ মার্চ, ২০২১ at ৫:৪১ পূর্বাহ্ণ

পবিত্র রমজানে ভোক্তা পর্যায়ে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে সক্রিয় করা হচ্ছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশকে (টিসিবি)। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আজ ১৮ মার্চ থেকে চট্টগ্রাম নগরী এবং বিভিন্ন উপজেলার মোট ২৫টি স্পটে ভর্তুকি মুল্যে নিত্যপণ্য বিক্রি করতে যাচ্ছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এই উদ্যোগ অব্যাহত থাকবে আগামী ৩১ মার্চ পর্যন্ত।
এদিকে আগামী ১ বৈশাখ (১৪ এপ্রিল) চাঁদ দেখা সাপেক্ষে পবিত্র রমজান মাস শুরু হচ্ছে। পবিত্র রমজান উপলক্ষে প্রতি বছরের মতো এবারও আগামী পহেলা এপ্রিল থেকে আবারও টিসিবি পণ্য বিক্রি শুরু করবে। চলবে ৬ মে পর্যন্ত। চট্টগ্রাম নগরী এবং বিভিন্ন উপজেলার মোট ২৫টি স্পটে ভর্তুকি মূল্য নিত্যপণ্য বিক্রি করবে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। পণ্যগুলোর মধ্যে রয়েছে-চিনি, মসুর ডাল, সয়াবিন তেল এবং পেঁয়াজ। আজ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এই বিশেষ পণ্য বিক্রির উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন টিসিবির চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের অফিস প্রধান জামাল উদ্দিন আহমেদ। এছাড়া আগামী পহেলা এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত রমজান উপলক্ষে টিসিবি পণ্য বিক্রি করবে।
জামাল উদ্দিন আহমেদ জানান, চট্টগ্রাম নগরীর ১৫ স্পট এবং উপজেলার ১০ স্পটে ট্রাকে করে পণ্য বিক্রি করবে টিসিবি। প্রতিটি ট্রাক দিনে প্রায় ৫০০ থেকে ৬০০ কেজি চিনি, ৩০০ থেকে ৫০০ কেজি মসুর ডাল, ৫০০ থেকে ১ হাজার লিটার সয়াবিন তেল ও ৩০০ থেকে ১ হাজার কেজি পেঁয়াজ বিক্রি করা হবে। ক্রেতারা প্রতি কেজি চিনি ৫০ টাকায়, মসুর ডাল প্রতি কেজি ৫৫ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ৯০ টাকা এব্‌ং পেঁয়াজ প্রতি কেজি ১৫ টাকা কিনতে পারবেন। মুজিব শতবর্ষে এবং পবিত্র রমজানে নিম্নআয়ের মানুষের কাছে সহজে নিত্য পণ্যসমূহ পবিত্র রমজানে পৌঁছানোর জন্যই সরকার আগে ভাগেই এই উদ্যোগ নেয়া হয়েছে। বিশেষ করে চিনি, তেল, ডাল, পেঁয়াজ ও ছোলা বিক্রি করা হবে।

পূর্ববর্তী নিবন্ধআগ্রাবাদে দুপক্ষের সংঘর্ষ ছুরিকাঘাতে যুবক খুন
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম-সিলেট ফ্লাইট চালু বিমানের