আচরণবিধি লঙ্ঘন লোহাগাড়ায় আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর কর্মীকে জরিমানা

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | শুক্রবার , ৩১ মে, ২০২৪ at ১০:৪৮ পূর্বাহ্ণ

লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনের নির্বাচনী প্রচারণায় আচরণবিধি লঙ্ঘন করার দায়ে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরীর এক কর্মীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বিষয়টি নিশ্চিত করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন নিয়ন্ত্রণে নিয়োজিত ম্যাজিস্ট্রেট ও লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার ভুমি নাজমুন লায়েল দৈনিক আজাদীকে বলেন, বৃহস্পতিবার ৩০শে মে রাতে উপজেলার আধুনগরে একটি আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী খোরশেদ আলম চৌধুরীর নির্বাচনী প্রচারণা সভার ব্যানারে প্রার্থীর ছবি ও প্রতীক ছাড়াও স্থানীয় সংসদ সদস্য এবং আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতার ছবি সংযুক্ত করা হয়। যা নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘন। এই অপরাধে খোরশেদ আলম চৌধুরীর কর্মী আলী আহমদকে উপজেলা নির্বাচন আচরণ বিধিমালা ভঙ্গের দায়ে ৮০০০ টাকা জরিমানা করা হয়েছে।

এবিষয়ে জানতে চাইলে, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইনামুল হাসান দৈনিক আজাদীকে বলেন, আচরণবিধি লঙ্ঘন নিয়ন্ত্রণে নিয়োজিত ম্যাজিস্ট্রেট লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার ভুমি নাজমুন লায়েল এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয় এসময় আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরীর এক কর্মীকে ৮০০০ টাকা জরিমানা করা হয়েছে। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনে কোন ছাড় দেওয়া হবেনা। একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে আমরা সচেষ্ট আছি।

পূর্ববর্তী নিবন্ধদোষী সাব্যস্ত ট্রাম্প, সাজা ঘোষণা ১১ জুলাই
পরবর্তী নিবন্ধআওয়ামীলীগ সভাপতির প্রতীকে ভোট চেয়ে জরিমানা দিলেন ইউপি চেয়ারম্যান