আচরণবিধি লঙ্ঘন : আনোয়ারায় দুই চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানো নোটিশ

আনোয়ারা প্রতিনিধি | সোমবার , ১৩ মে, ২০২৪ at ১০:১৪ অপরাহ্ণ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় চট্টগ্রামের আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক আব্দুল মন্নান চৌধুরী ও কাজী মোজাম্মেল হককে কারণ দর্শানো নোটিশ ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার শহিদুল ইসলাম প্রামাণিক স্বাক্ষরিত ওই কারণ দর্শানোর নোটিশে আগামী ২৪ ঘন্টার মধ্যে স্বাক্ষরকারীর কার্যালয়ে গিয়ে কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না সেই মর্মে লিখিত জবাব দিতে বলা হয়।

রিটার্নিং অফিসার মো. শহিদুল ইসলাম প্রামাণিক সাক্ষরিত নোটিশে বলা হয়, জনগণের চলাচলের পথে বিঘ্ন সৃষ্টি করে শোডাউন নির্বাচনী বিধিমালা ২০১৬, বিধি-৫ এর সুস্পষ্ট লংঘন। তাই বিধি অনুযায়ী কেন ব্যবস্থা নেয়া হবে না ২৪ ঘন্টার মধ্যে কারণ দর্শাতে বলা হয়।

এছাড়াও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই চেয়ারম্যান প্রার্থীকে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম চৌধুরী।

রিটার্নিং অফিসার মো. শহিদুল ইসলাম প্রামাণিক জানান, নির্বাচনী লঙ্ঘনের দায়ে দুই চেয়ারম্যান প্রার্থীকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে।

জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম চৌধুরী বলেন, প্রতীক পেয়ে আনোয়ারায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থনে মিছিলের খবর পেয়ে বাধা দেওয়া হয়। কিন্তু বাধা উপেক্ষা করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করা দুই চেয়ারম্যান প্রার্থীকে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধচুনতি অভয়ারণ্যে অজ্ঞাত যুবকের অর্ধগলিত মরদেহ
পরবর্তী নিবন্ধইপিজেডে পানিতে ডুবে শিশুর মৃত্যু