আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সাধারণ সম্পাদকের তালা

বোয়ালখালী উপজেলা

বোয়ালখালী প্রতিনিধি | বুধবার , ১৫ মে, ২০২৪ at ৭:১০ পূর্বাহ্ণ

বোয়ালখালীতে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে তালা মেরে দেওয়ার অভিযোগ উঠেছে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজার বিরুদ্ধে। তিনি উপজেলা নির্বাচনে দোয়াত কলম প্রতীক নিয়ে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুর ২টার দিকে দলীয় কার্যালয়ে তিনি তালা দেন বলে জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ শহিদুল আলম বলেন, দুপুর ২টার দিকে দোকান থেকে নতুন তালা নিয়ে এসে দলীয় কার্যালয়ে মেরে দেন তিনি। এতে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়। পরে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সহযোগিতায় তালা ভেঙে ফেলি।

স্থানীয় আওয়ামী লীগ নেতারা জানান, গত সোমবার দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নুরুল আমিন চৌধুরী বৈঠক করেন। এতে সাধারণ সম্পাদক ক্ষিপ্ত হয়ে দুপুরে এসে দলীয় কার্যালয়ে তালা দেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী বলেন, কেন বা কী কারণে তিনি তালা মেরেছেন আমার জানা নেই। দলীয় কার্যালয়ে সবার বসার, বৈঠক করার অধিকার আছে। আমি করেছি। তিনিও করলে সমস্যা নেই। সম্ভবত তিনি ক্ষমতা দেখাতে চাচ্ছেন।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজা বলেন, এটি দলীয় কার্যালয়, কোনো নির্বাচনী কার্যালয় নয়। দলের কাজে এটি ব্যবহার হবে। দলের সিদ্ধান্ত হলো দলীয় কোনো পদবী বা কার্যালয় ব্যবহার করা যাবে না। কিন্তু দলের কথা অমান্য করে সভাপতি দলীয় কার্যালয়কে নির্বাচনী কার্যালয় হিসেবে ব্যবহার করছেন। তাই তালা মেরে দিয়েছি।

বোয়ালখালী থানার ওসি আছহাব উদ্দীন বলেন, তালা মারাকে কেন্দ্র করে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তি এবং শৃঙ্খলা বজায় রাখতে আমরা সজাগ আছি।

পূর্ববর্তী নিবন্ধবহদ্দারহাটে অটোটেম্পু থেকে চাঁদা দাবি, আটক ৫
পরবর্তী নিবন্ধ৫ দিনে ডাস্টবিন ও রেললাইনের পাশে মিলল তিন নবজাতক