অবশেষে সড়ক ও ফুটপাত দখলমুক্ত করতে মাঠে কক্সবাজার পৌরসভা মেয়র

কক্সবাজার প্রতিনিধি | বৃহস্পতিবার , ৫ অক্টোবর, ২০২৩ at ৫:০০ অপরাহ্ণ

অবশেষে সড়ক ও ফুটপাত দখলমুক্ত করতে মাঠে নামলেন কক্সবাজার পৌরসভা। বৃহস্পতিবার (৫ অক্টোবর) থেকে মেয়র মাহবুবুর রহমানের নেতৃত্বে শহরজুড়ে অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু করা হয়। বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত টানা ৩ ঘন্টা অভিযান চালানো হয়।

অভিযানে কৃষি অফিস সড়ক, পান বাজার সড়ক, ভোলা বাবুর পেট্রোল পাম্প এলাকা, কোর্ট বিল্ডিং এলাকা ও হাসপাতাল সড়কে ফুটপাত এবং রাস্তা দখল করে গড়ে উঠা অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়।

এ সময় সড়কে পার্কিং করা ১৫—২০টি মোটরসাইকেলও জব্দ করা হয়। গুড়িয়ে দেওয়া হয় অবৈধ বিল বোর্ড।

মেয়র মাহবুবুর রহমান চৌধুরী বলেন, “নির্বাচনে আমি পৌরবাসীকে কথা দিয়েছিলা, কক্সবাজার শহরকে পরিকল্পিতভাবে সাজানো হবে। শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে সড়কে। সেই প্রতিশ্রম্নতি অনুযায়ী বৃহস্পতিবার থেকে সড়ক ও ফুটপাত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।”

তিনি আরও বলেন, “যানজট নিরসনে অবৈধ ইজিবাইক, অটোরিক্সা, রিক্সা, ব্যাটারি চালিত রিক্সার বিরুদ্ধে অভিযান করা হবে। যাতে আঠারো বছরের নিচে কেউ গাড়ি চালক হতে পারবে না। রোহিঙ্গাদের গাড়ির চালানোর কোন সুযোগ নেই। একটি পরিকল্পিত শহর করতে যা করার প্রয়োজন তা করা হবে।”

এসময় প্যানেল মেয়র সালাউদ্দিন সেতু, ওমর সিদ্দিক লালু, কাউন্সিলর রাজ বিহারী দাশ, এহেসান উল্লাহ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২ দিন ধরে কক্সবাজার শহরে মাইকিং করে সকল প্রকার অবৈধ দখলদারদের স্বেচ্ছায় দখল ছেড়ে দেয়ার আহ্বান জানানো হয়েছে। পূর্ব ঘোষণা অনুসারে বৃহস্পতিবার থেকে যথা সময়ে এই অভিযান শুরু হয়।

পূর্ববর্তী নিবন্ধইয়াবা ও অস্ত্র নিয়ে উখিয়ার বাবুল মেম্বার গ্রেফতার
পরবর্তী নিবন্ধটস জিতে ফিল্ডিংয়ে নিউজিল্যান্ড