অধ্যক্ষের রুমে দুই শিক্ষকের মারামারি

আনোয়ারা প্রতিনিধি | রবিবার , ১৯ মে, ২০২৪ at ৫:৪৪ পূর্বাহ্ণ

আনোয়ারায় মেরিন একাডেমি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের রুমে বিদ্যালয় শাখার সহকারী প্রধান শিক্ষক হামিদুল হক ও সহকারী শিক্ষক জামাল উদ্দিনের মধ্যে মারামারি ও হাতাহাতির ঘটনা ঘটেছে। গতকাল শনিবার দুপুর ১টায় মেরিন একাডেমি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আকিমুল ইসলামের কক্ষে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। ঘটনাটি নিয়ে স্কুল এন্ড কলেজের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

মেরিন একাডেমি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আকিমুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুপুর ১টার দিকে বিদ্যালয় শাখার সহকারী প্রধান শিক্ষক হামিদুল হক এসে আমার কাছে সহকারী শিক্ষক জামাল উদ্দিনের ছুটি চাওয়া নিয়ে কথা কাটাকাটি হয় মর্মে অভিযোগ করেন। এরমধ্যে সহকারী শিক্ষক জামাল উদ্দিন উপস্থিত হয়ে আমাকে বলেন, সহকারী প্রধান শিক্ষকের সঙ্গে আমার পিকনিকের টাকা নিয়ে কথা কাটাকাটি হয়েছে। এরপর দুইজনের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। কলেজের সম্মানের কথা বিবেচনা করে আমি বিষয়টা সমাধান করতে চেয়েছিলাম। এ ব্যাপারে জানতে চাইলে সহকারী প্রধান শিক্ষক হামিদুল হক জানান, বিদ্যালয়ের পরীক্ষার ফলাফল ভালো না হওয়ায় শিক্ষকদের পাঠদানের বিষয়ে জোর দেওয়া হয়। শনিবার দুপুরে হঠাৎ করে সহকারী শিক্ষক জামাল উদ্দিন ছুটি নিয়ে চলে যেতে চাইলে আমি ক্লাস শেষ করে যাওয়ার জন্য অনুরোধ করি। এতে তিনি ক্ষিপ্ত হয়ে আমার সঙ্গে তর্ক করতে থাকেন। ঘটনার বিষয়ে বিদ্যালয়ের শিক্ষকশিক্ষার্থী সবাই অবগত আছে। এরপর আমি অধ্যক্ষ আকিমুল ইসলামের কক্ষে গিয়ে অভিযোগ জানালে সেখানে শিক্ষক জামাল উদ্দিন উপস্থিত হয়ে অধ্যক্ষের সামনেই ক্ষিপ্ত হয়ে আমাকে মারধর করেন। এ বিষয়ে আমি বন্দর পুলিশ ফাঁড়িতে লিখিত অভিযোগ দিয়েছি।

এ ব্যাপারে জানতে চাইলে সহকারী শিক্ষক জামাল উদ্দিন জানান, সহকারী প্রধান শিক্ষকের কাছে আমি পিকনিকের পাওনা টাকার হিসাব চাইলে উনি আমার সঙ্গে কথা কাটাকাটিতে লিপ্ত হন। একপর্যায়ে অধ্যক্ষের রুমে আমার ওপর হামলা করে।

বন্দর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমান জানান, মেরিন একাডেমি স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক বিদ্যালয়ের একজন শিক্ষকের বিরুদ্ধে হামলার কথা উল্লেখ করে অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি তদন্তাধীন আছে।

পূর্ববর্তী নিবন্ধচসিকের প্রস্তাবিত অস্থায়ী হাট ৯টি, দুটিতে আপত্তি পুলিশের
পরবর্তী নিবন্ধলংগদুতে ইউপিডিএফ কর্মীসহ দুজনকে গুলি করে হত্যা