অবশেষে পটিয়া থেকে আসামি শ্রাবণ গ্রেপ্তার

চেরাগী মোড়ে কলেজ ছাত্র ইভান খুনের মামলা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১০ ফেব্রুয়ারি, ২০২৩ at ৭:০৭ পূর্বাহ্ণ

নগরীর চেরাগী পাহাড় এলাকায় ছুরিকাঘাতে কলেজছাত্র খুনের ঘটনায় এজাহারভুক্ত আসামি শ্রাবণকে অবশেষে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, হত্যাকাণ্ডের পর শহর ছেড়ে পটিয়ায় পালিয়ে গিয়েছিল সে। সব সময় মাথায় ক্যাপ ও মুখে মাস্ক পরে থাকতো। এভাবে বেশভূষা ও বারবার মোবাইলের সীম পাল্টে দশ মাস গ্রেপ্তার এড়ালেও শেষ রক্ষা আর হয় নি।

গত বুধবার রাতে পটিয়া পৌরসভার খলিলুর রহমান ডিগ্রি কলেজের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে নগরীর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর আজাদীকে নিশ্চিত করেছেন।

ওসি জানান, গোপন সংবাদের ভিত্তিতে পটিয়ায় অভিযান চালিয়ে ইভান হত্যা মামলার এজাহারনামীয় আসামি শ্রাবণকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার তাকে আদালতে পাঠানো হয়েছে। গ্রেপ্তার শ্রাবণ দে (২০) পটিয়া জেলার ধলঘাট ইউনিয়নের করণখাইন গ্রামের মৃত অজিত দে’র ছেলে। নগরীর কোতোয়ালী থানাধীন রাজাপুকুর লেইনে তাদের বাসা।

শ্রাবণকে গ্রেপ্তার অভিযানে অংশ নেয়া কোতোয়ালী থানার উপপরিদর্শক (এসআই) মোমিনুল হাসান বলেন, শ্রাবণ পটিয়ার ধলঘাটে তার মামার বাড়িতে থাকতো। খলিলুর রহমান ডিগ্রি কলেজের সামনে আঁখি স্টুডিও নামে একটি দোকানে ফটোস্ট্যাট মেশিন অপারেট করতো। সে সব সময় মাথায় ক্যাপ ও মুখে মাস্ক পরে নিজের চেহারা আড়াল করে রাখতো। কয়েকদফা মোবাইলের সীম পরিবর্তন করে। এজন্য তার অবস্থান শনাক্ত করে গ্রেপ্তার করতে আমাদের নয় মাস লেগেছে।

প্রসঙ্গত ২০২২ সালের ২২ এপ্রিল রাত ১০টার দিকে নগরের কোতোয়ালী থানাধীন চেরাগী পাহাড় মোড় এলাকায় প্রতিপক্ষের ছুরিকাঘাতে খুন হন আসকার বিন তারেক ইভান। তিনি বিএএফ শাহীন কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন।

তিনি কোতোয়ালী থানার এনায়েত বাজার এলাকার এস এম তারেকের ছেলে এবং ২১ নম্বর জামালখান ওয়ার্ড ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ছিলেন। এ ঘটনায় শোভন দেব, ধ্রুব, প্রান্ত, শ্রাবণ, শচীন, রুবেল দত্ত ও মহান চৌধুরীসহ ৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১০১২ জনকে আসামি করে মামলা করা হয়।

ঘটনার দিন রাতেই মামলার এজাহারনামীয় ১ নম্বর আসামি শোভন দেবকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর ২৭ এপ্রিল নগরের সিআরবি সাত রাস্তার মাথা থেকে প্রিয়ম বিশ্বাস ও ১০ মে লোহাগাড়া থানাধীন উত্তর আমিরাবাদ মজুমদার পাড়া এলাকা থেকে সৌরভ দাশকে গ্রেপ্তার করা হয়।

এরপর ১৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৭টার দিকে নগরের চেরাগী পাহাড় ও তার আশপাশের এলাকায় অভিযান চালিয়ে আরও তিন আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার তিনজন হলো সজীব নাথ (১৯), সৌভিক পাল (২০) ও মো. শাখাওয়াত হোসেন (২০)

পূর্ববর্তী নিবন্ধকয়লা বিদ্যুৎকেন্দ্রে হামলা, পুলিশের সাথে সংঘর্ষে ওসিসহ আহত ১৩
পরবর্তী নিবন্ধবিনা দরপত্রে ৭৭ লাখ টাকার মশার ওষুধ কিনেছে চসিক