সৃজামির গণসংগীত উৎসবে মনোমুগ্ধকর পরিবেশনা

| শুক্রবার , ১৭ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:৫৫ পূর্বাহ্ণ

সৃজামি গণসংগীত উৎসবের দ্বিতীয় দিনে বিপুল দর্শকশ্রোতার সমাগমে মনোমুগ্ধকর পরিবেশনায় উজ্জ্বল হয়ে উঠল গতকালের আয়োজন। অনুষ্ঠানের প্রারম্ভে শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে সম্মেলন সংগীত পরিবেশন করেন সৃজামির সংগীত শিক্ষা প্রতিষ্ঠান, সৃজামি সঙ্গীত অঙ্গনের নবীন শিক্ষার্থীবৃন্দ। এরপর শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন নাট্যনির্দেশক এবং জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মোসলেম উদ্দিন সিকদার।

এরপর একক সংগীত পরিবেশন করেন উদীয়মান সংগীত শিল্পী চন্দ্রিমা বিশ্বাস ভৌমিক রাত্রি এবং লোকগান পরিবেশন করেন দেশের বিশিষ্ট শিল্পী এবং লোকসংগীত সাধক আব্দুর রহিম। বৃহস্পতিবার সৃজামির পরিবেশনায় গীতিকার, সুরকার এবং মঞ্চাভিনেতা সৃজামির দলপ্রধান সুজিত চক্রবর্তীর পরিচালনায় সৃজামির শিল্পীবৃন্দের কন্ঠে এবং পরিবেশনে যেন নতুন মাত্রা পেল কবিতা থেকে গান। কবির রচনা যখন নতুন করে সংগীতে রূপ নেই তখন তার পাঠক শ্রোতার কাছে নতুন মাত্রা পায়।

সৃজামির কবিতা থেকে গান তারই উজ্জ্বল উদাহরণ হয়ে রইল।অনুষ্ঠানের সর্বশেষ আকর্ষণ ছিল পশ্চিমবঙ্গের প্রখ্যাত গণসংগীত শিল্পী কিংবদন্তি শিল্পী ভূপেন হাজারিকা এবং সুরকার সলিল চৌধুরীর স্নেহধন্য শিল্পী রাজু বল পরিবেশিত জাগরণের গান। তার সঙ্গে সহশিল্পী ছিলেন শিল্পী রুমা বল। তাদের একক এবং যৌথ পরিবেশনায় উৎসবের দ্বিতীয় দিনের অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। আজ উৎসবের শেষ দিনের অনুষ্ঠানমালা শুরু হবে বিকেল ৫ টায় একাডেমীর মুক্ত মঞ্চে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে ‘পাঠ্যাভ্যাস উন্নয়ন কর্মসূচি’র উদ্বুদ্ধকরণ কর্মশালা
পরবর্তী নিবন্ধমেহের আফজল উচ্চ বিদ্যালয়ের ৮৮ ব্যাচের হুইল চেয়ার বিতরণ