‘নো টাইম টু ডাই’র রাজকীয় প্রিমিয়ার

| বৃহস্পতিবার , ৩০ সেপ্টেম্বর, ২০২১ at ৫:৪৭ পূর্বাহ্ণ

করোনা কারণে দীর্ঘদিন বন্ধের পর জেমস বন্ড সিরিজের ২৫তম সিনেমা ‘নো টাইম টু ডাই’ দিয়ে খুলছে ব্রিটেনের সিনেমা হল। গতকাল বৃহস্পতিবার সিনেমাটি মুক্তি পায়। এর আগে লন্ডনের স্থানীয় সময় মঙ্গলবার রয়্যাল আলবার্ট হলে সিনেমার রাজকীয় প্রিমিয়ার অনুষ্ঠিত হয়েছে। খবর বাংলানিউজের।
এতে অংশ নেন ব্রিটিশ রাজ পরিবারের প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন। প্রিন্স চার্লস তার স্ত্রী ক্যামিলাও এসেছিলেন। প্রিমিয়ারে সোনালী রঙের জেনি প্যাকহাম সিকুইনড গাউন পরে এসেছিলেন কেট। আর কালো স্যুট, গলায় বো টাই পরে হাজির হয়েছিলেন উইলিয়াম। প্রিমিয়ারে আরও উপস্থিত ছিলেন ‘নো টাইম টু ডাই’ সিনেমার পরিচালক ক্যারি জোজি ফুকুনাগা, প্রযোজক জুটি মাইকেল জি উইলসন, বারবারা ব্রকোলি এবং ড্যানিয়েল ক্রেগসহ অনেকে।
‘নো টাইম টু ডাই’ সিনেমায় শেষবারের মতো জেমস বন্ড চরিত্রে দেখা যাবে ড্যানিয়েল ক্রেগকে। তাই এই সিনেমা নিয়ে প্রত্যাশাও বেশি। চলচ্চিত্রটি মূলত ২০২০ সালের এপ্রিল মাসে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করেনার কারণে হল বন্ধ থাকায় নির্ধারিত সময় থেকে সিনেমাটির মুক্তি পিছিয়ে দিতে বাধ্য হয় প্রযোজনা প্রতিষ্ঠান।
জেমস বন্ড চলচ্চিত্র হলিউডের সবচেয়ে বড় সিনেমা ফ্র্যাঞ্চাইজি। বন্ড হিসেবে ড্যানিয়েল ক্রেগের আগের চার সিনেমায় যুক্তরাজ্যের বঙ অফিসে আয় ছিল ৩০৫ মিলিয়ন পাউন্ডের বেশি। বিশ্বজুড়ে আয় ছিল ২ দশমিক ৩ বিলিয়ন পাউন্ডের বেশি। ক্রেগের সবচেয়ে বেশি আয় করা বন্ড সিনেমা ২০১২ সালের ‘স্কাইফল’। সিনেমাটি ১০৩ মিলিয়ন পাউন্ড আয় করেছিল। আর সবচেয়ে কম সফল এবং কম আয় করা সিনেমা ‘কোয়ান্টাম অব সোলেস’। ২০০৮ সালে মুক্তি প্রাপ্ত সিনেমাটির আয় ছিল ৫১ দশমিক ২ মিলিয়ন পাউন্ড।
যুক্তরাজ্যের বঙ অফিসে করোনা আসার পর মুক্তি প্রাপ্ত সিনেমার মধ্যে সবচেয়ে বেশি আয় করা দুটি সিনেমা হলো ‘পিটার র‌্যাবিট টু’ এবং ‘ব্ল্যাক উইডো’। ‘পিটার র‌্যাবিট টু’র আয় ছিল ২০ দশমিক ৩ মিলিয়ন পাউন্ড, আর ব্ল্যাক উইডো’র আয় ১৮ দশমিক ৭ মিলিয়ন পাউন্ড। সিনেমা সংশ্লিষ্টদের বিশ্বাস, জেমস বন্ড সিরিজের নতুন সিনেমা ‘নো টাইম টু ডাই’ আগের সব সিনেমার আয়ের রেকর্ড ছাড়িয়ে যাবে।

পূর্ববর্তী নিবন্ধএবার গায়িকা
পরবর্তী নিবন্ধজয়ার সঙ্গে অভিনয়ের বিষয়টি গুজব : নওয়াজউদ্দিন